ব্রেকিং নিউজ

আপডেট ৩ মিনিট ৪৭ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১২ শাওয়াল, ১৪৪১

গাইবান্ধায় জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

সঞ্জয় সাহা, নিরাপদনিউজ : ” জীবনের আগে জীবিকা নয়, সড়ক দুর্ঘটনা আর নয়” এই প্রতিপাদ্য বিষয়কে লক্ষ রেখে জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গাইবান্ধা বিআরটিএ’র আয়োজনে এবং জেলা প্রশাসনের সহযোগিতায় মঙ্গলবার সকালে দিবসটি পালন উপলক্ষে স্থানীয় স্বাধীনতা প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। প্রধান অতিথি হিসেবে  র‍্যালীটির উদ্বোধন করেন অতিরিক্ত  জেলা ম্যাজিষ্ট্রেট মোছা. জেবুন নাহার।

পরে জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অালোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন গাইবান্ধা  জেলা প্রশাসক মো. আব্দুল মতিন।  এতে   অতিরিক্ত  জেলা ম্যাজিষ্ট্রেট মোছা. জেবুন নাহার এর সভাপতিত্বে  অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার রাহাত গাওহারী, পৌর মেয়র অ্যাডভোকেট শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন,সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আসাদুজ্জামান,  গাইবান্ধা বিআরটিএ সহকারি পরিচালক মো. মাঈনুল ইসলাম, মটর যান পরিদর্শক আমিনুল ইসলাম খান, মটর মালিক সমিতির কাজী মকবুল হোসেন, বিটিভির জেলা প্রতিনিধি  আবেদুর রহমান স্বপন, নিরাপদ সড়ক চাই গাইবান্ধা জেলা শাখার আহবায়ক এ্যাড: আসাদুজ্জামান সরকার মিলন সহ অনেকে।

র‍্যালীতে গাইবান্ধা নিরাপদ সড়ক চাই গাইবান্ধা শাখার সদস্য সহ বিভিন্ন স্কুল- কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন। র‍্যালীতে সড়ক নিরাপত্তামূলক সম্বলিত লেখা লিফলেট  গাড়ী চালক, যাত্রী ও পথাচারীদের আহবান করে  লেখা আহবান করে জানান, যান্ত্রিক ত্রুটি ও ফিটনেসবিহীন গাড়ী রাস্তায় নামাতে নিষেধ। ওভারটেকিং নিষিদ্ধ এলাকায়, রাস্তার বাকে ও সরু ব্রীজে করতে নিষেধ আছে।

গাড়ী চালনাকালে হেডফোন ও মোবাইল ফোনে কথা বলা নিষেধ। জীবন ও সম্পদ বাচানোর ক্ষেত্রে সাবধানে গাড়ী চালাতে বলা হয়েছে। চলন্ত গাড়ীতে চালক হেডফোন বা মোবাইল ফোন ব্যবহার করলে তাকে নিবৃত করতে বাধা দিতে হবে।

সময় বাচাতে ধারম ক্ষমতার অতিরিক্ত যাত্রী হয়ে গাড়ীতে উঠতে নিষেধ। চলন্ত গাড়ীতে উঠানামা করতে নিষেধ করা আছে। দৌড়ে রাস্তা পার  হতে নিষেধ করা আছে। রাস্তা পারাপারের সময় মোবাইল ফোন ব্যাবহার করা থেকে বিরত থাকা সহ বিভিন্ন সচেতনামূলক কথা বলা হয়।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of