ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২২, ২০১৯

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

ঠাকুরগাঁওয়ে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

ননী গোপাল বর্মন, ঠাকুরগাঁও,নিরাপদনিউজ: ‘জীবনের আগে জীবিকা নয়,সড়ক দুর্ঘটনা আর নয়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা প্রশাসন-বিআরটিএ-সড়ক ও জনপদ অধিদপ্তরের আয়োজনে ঠাকুরগাঁওয়ে নিরাপদ সড়ক দিবসের র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার সকাল সাড়ে ৯ টায় জেলা প্রশাসন চত্বর হতে জেলা প্রশাসক ড.কেএম কামরুজ্জামান সেলিম এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা পরিষদ মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে জেলা পরিষদ মিলনায়তনে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট শীলাব্রত কর্মকারের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার মোসফেকুর রহমান, বিআরটিএর উপ পরিচালক ইঞ্জি.মো.ফারুক আলম, সড়ক ও জনপদ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো: মনসুরুল আজিজ, ট্রাফিক পরিদর্শক আবু রায়হান সিদ্দিক, প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, নিরাপদ সড়ক চাই ঠাকুরগাঁও জেলার সাধারণ সম্পাদক ননী গোপাল বর্মন প্রমূখ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা ট্রাক মালিক ও ট্যাংক লড়ি সমিতি, বিভিন্ন শ্রমিক সংগঠন, গাড়ী চালক সমিতি, স্কাউস সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীবৃন্দ।

বক্তারা বলেন, সরকারের এসডিজি অনুযায়ী ২০২০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনা অর্ধেকে কমিয়ে আনার ব্যাপারে বদ্ধপরিকর। এ জন্য সরকার গাড়ী চালকদের প্রশিক্ষণ, রাস্তা প্রশস্তকরণ, ডিভাইডার নির্মাণ, শিক্ষা প্রতিষ্ঠানের সামনে জেব্রা ক্রসিং, রাস্তার মোড়ে মোড়ে ট্রাফিক সাইন দেওয়া সহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে।

বক্তারা আরও বলেন, আপনাদের সচেতনতার বিকল্প নাই। আমাদের পারিবারিক ভাবে সচেতন হতে হবে। আপনি সচেতন হলে পরিবার সচেতন হবে। সড়ক দুর্ঘটনা রোধে সকলকে সচেতন হয়ে পথ চলতে হবে। নিরাপদ সড়ক ব্যবস্থা গড়ে তুলতে সকলকে এগিয়ে আসতে হবে। এই দায়িত্বটা শুধু গাড়ি চালকের না পথচারী থেকে শুরু করে সকল জনগনের দায়িত্ব।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of