ব্রেকিং নিউজ

আপডেট ২৪ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০, ১৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১০ জিলক্বদ, ১৪৪১

‘রোড সেফটি চ্যম্পিয়ন’ ভিডিও প্রতিযোগিতায় অংশ নিতে তরুণদের আহ্বান জানালেন ইলিয়াস কাঞ্চন

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ: ইলিয়াস কাঞ্চন, চলচ্চিত্র তারকা এবং সড়ককে নিরাপদ করার সামাজিক আন্দোলন নিরাপদ সড়ক চাই এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান। তিনি সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে তরুনদের ‘রোড সেফটি চ্যম্পিয়ন’ ভিডিও প্রতিযোগিতায় অংশ নিতে তরুণদের আহ্বান করছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় ইলিয়াস কাঞ্চন বলেন, নিরাপদ সড়ক আমাদের সবার, স্বাভাবিকভাবে বেঁচে থাকার জন্য নিরাপদ সড়ক খুবই জররী। সড়ককে নিরাপদ করে বাংলাদেশ খুব দ্রুত র্থৈনৈতিক প্রবৃদ্ধি অর্জন করতে পারবে। নিরাপদ সড়ক নিশ্চিত করতে আমাদের সবাইকে এক যোগে কাজ করতে হবে। যখনই আমি এ নিয়ে কথা বলি তখনি তাকিয়ে থাকি আপনাদের দিকে। বিশেষ করে যারা তরুণ তাদের দিকে। কারণ তোমাদের সচেতন পদক্ষেপই নিশ্চিত করতে পারে নিরাপদ সড়ক। দেশের ভবিষ্যৎ হিসেবে তোমরাই দিতে পারো সৃজনশীল সমাজ। আমি দীর্ঘদিন ধরে নিরাপদ সড়ক চাই আন্দোলন নিয়ে কাজ করে যাচ্ছি। তাই আমি উৎসাহিত হয়েছি যখন দেখলাম বিশ্ব ব্যাংক এবং জাতিসংঘ তোমাদের জন্য রোড সেফটি ভিডিও কম্পেটিশন এর আয়োজন করেছে। তারা জানতে চায় তোমরা কিভাবে ঢাকার রাস্তাকে নিরাপদ করবে। ঢাকার সড়ককে আরো নিরাপদ করার জন্য তোমার মাথায় যদি কোনো আইডিয়া থেকে থাকে তবে সেই ইউনিক আইডিয়াটি ভিডিওর মাধ্যমে জানাতে পারো। তুমি যদি বাংলাদেশে বসবাসকারী হও এবং তোমার বয়স যদি ১৮ – ২৩ এর মাঝে হয়, তাহলে তোমার ইউনিক আইডিয়াটি জানিয়ে এই কম্পেটিশনে অংশগ্রহণ করতে পারো।

সড়ক দুর্ঘটনায় স্ত্রীর মৃত্যুর পর ১৯৯৩ সালের ১ ডিসেম্বর থেকে নিরাপদ সড়কের দাবিতে সামাজিক আন্দোলন করে যাচ্ছেন এই অভিনেতা।গড়ে তুলেছেন নিরাপদ সড়ক চাই-নিসচা নামে সংগঠন। আর এই সামাজিক কাজের স্বীকৃতিস্বরূপ ২০১৭ সালে দেশের দ্বিতীয় সর্বোচ্চ স্বীকৃতি ‘একুশে পদক’ও পান ইলিয়াস কাঞ্চন।  ‘রোড সেফটি চ্যম্পিয়ন’ ভিডিও প্রতিযোগিতা সম্পর্কে জানতে চাইলে নিরাপদ নিউজকে ইলিয়াস কাঞ্চন বলেন, আপনারা জানেন আমি দীর্ঘ ২৬বছর ধরে সড়ককে নিরাপদ করার আন্দোলন করে যাচ্ছি। যখন জানতে পারলাম বিশ্ব ব্যাংক এবং জাতিসংঘ তরুণদের নিয়ে রোড সেফটি ভিডিও কম্পেটিশন এর আয়োজন করেছে। তখনই আমি ভীষন উৎসাহিত হয়েছি। আমি তাদের সাথে সহমত প্রকাশ করেছি এবং আমার যথেষ্ট ব্যস্ততার মাঝেও শুধু মাত্র তরুণদের উৎসাহীত করার জন্য ও নিরাপদ সড়ক নিশ্চিত করার প্রচেস্টায় অংশগ্রহন করতে বিনাপারিশ্রমিকে এই কাজে সহযোগীতা করেছি। ইলিয়াস কাঞ্চন ‘রোড সেফটি চ্যম্পিয়ন’ ভিডিও প্রতিযোগিতায় অংশ নিতে তরুণদের আহ্বান জানান।

roadsafety2019@outlook.com এই ঠিকানায় তোমার আইডিয়া নিয়ে বানানো ভিডিওটি সাবমিট করে যুক্ত হও । বিস্তারিত জানতে ভিজিট করো : www.worldbang.org/roadsafetycontest

ভিডিওটি ক্লিক করুন এখানে…

Ilias Kanchan on Road Safety

ইলিয়াস কাঞ্চন, চলচ্চিত্র তারকা এবং সড়ককে নিরাপদ করার সামাজিক আন্দোলনে যুক্ত। তিনি সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে তরুনদের ‘রোড সেফটি চ্যম্পিয়ন’ ভিডিও প্রতিযোগিতায় অংশ নিতে আহ্বান করছেন। আপনি অংশ নিচ্ছেনতো?

Posted by World Bank Bangladesh on Saturday, October 26, 2019

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of