ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২৬, ২০১৯

ঢাকা শুক্রবার, ২ অক্টোবর, ২০২০, ১৭ আশ্বিন, ১৪২৭, শরৎকাল, ১৪ সফর, ১৪৪২

বিজ্ঞাপন

আরটিভিতে ‘বিবাহ সংকট’

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: আজ ২৬অক্টোবর রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে নাটক ‘বিবাহ সংকট’। সুমন আনোয়ারের রচনায় ব্লাক এন্ড হোয়াইট এর প্রযোজনায় নাটকটি পরিচালনা করেছেন রুমান রুনি। নাটকে অভিনয় করেছেন ড. ইনামুল হক, সজল, ঊর্মিলা শ্রাবন্তিকর, নিথর মাহবুব, সাহেলা, শালমা, জিহাদ নূর, ফারদিন, রাহুল, নিয়ামুল প্রমুখ। নাটকের চিত্রগ্রহণ করেছেন বিশ্বজিৎ দত্ত। সম্পাদনা করেছেন রাতুল মাহি। আবহ সংগীত করেছেন নীরব আহমেদ। প্রযোজক কাজী রিটন।
নাটকে ড. ইনামুল হকের মেয়ে ঊর্মিলা। তার বিয়ের বয়স হয়েছে। অনেক পাত্র বিয়ের প্রস্তাব নিয়ে বাড়িতে আসছে কিন্তু কেউ ঘরজামাই হতে রাজি হচ্ছে না বলে বিয়েতে মত দিচ্ছেন না। অপরদিকে মেয়ে দেখানোর নাম করে তিনি ছেলেদের কাছ থেকে ভালোই কামাচ্ছেন। তার মেয়ে সুন্দরী বলে কেউ বাজার সদাই, কেউ হাস-মুরগি ইত্যাদি নিয়ে বিয়ের প্রস্তাব দিতে আসে তার বাড়িতে। কিন্তু পাত্রী দেখানোর নামে বাবার এসব কান্ড মেয়ের পছন্দ না। তাছাড়া সে একজনকে ভালোবাসে। বাবা ঘরজামাই না পেলে বিয়ে দিতে রাজি নয়া বলে বাবার কাছে নিজের প্রেমিকের কথা সাহস করে বলতে পারছে না। অপরদিকে ঊর্মিলার প্রেমিক সজলের মা কিছুতেই ছেলেকে ঘরজামাই থাকতে দেবে না। এ নিয়ে সজল আর ঊর্মিলা পড়ে বিবাহ সংকটে। এলাকায় নিথর মাহবুব যুক্তিবাদী হিসেবে খুব আলোচিত। যুক্তি দিয়ে সে মানুষকে সহজেই বুঝাতে পারে এবং সমস্যার সমাধাণ করতে পারে। এমন সংকট অবস্থায় সজল যুক্তিবাদীর দারস্থ হয়। সজলের কথায় যুক্তি থাকায় যুক্তিবাদী যায় ঊর্মিলার বাবা ড. ইনামুল হককে যুক্তি দিয়ে বুঝাতে। যুক্তিবাদীর কথা শুনে তিনি রেগে তাকে দা দিয়ে তাড়া করে। যুক্তিবাদী ব্যর্থ হলে সজল এবং ঊর্মিলার বিয়ে আরও অনিশ্চয়তায় পরে। মেয়ের বাবা পরে ঠান্ডা মাথায় যুক্তিবাদীর কথা চিন্তা করে এবং মেয়েকে ঘরজামাই ছাড়াই বিয়ে দিবেন বলে মনস্থির করেন। কিন্তু তার আগেই সজল ও ঊর্মিলা কোন উপায় না দেখে যুক্তিবাদী, ঘটক আর বন্ধুদের সঙ্গে নিয়ে বাবার অগচোরে তাদের বিয়ের কাজটা সেরে ফেলে।
নির্মাতা রুমান রুনি বলেন, অনেক মজার একটি গল্প। সবাই খুব মনযোগ দিয়ে কাজটি করেছেন। আশা করছি নাটকটি দর্শকদের বিনোদন দিবে’।

বিজ্ঞাপন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x