ব্রেকিং নিউজ

আপডেট অক্টোবর ২৮, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ২১ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১১ শাওয়াল, ১৪৪১

মারা গেছে প্রেমিকা, কনে সাজিয়ে মরদেহকেই বিয়ে করলেন যুবক!

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: আইনিভাবে বিয়ে হলেও, কনে সাজা হয়নি তরুণীর। তরুণীর মৃত্যু হলে তার শেষ ইচ্ছা পূরণ করা হয়। এজন্য শেষকৃত্যের আগে শাস্ত্র মেনে তরুণীর মৃতদেহের সঙ্গে সাতপাকে বাঁধা পড়েন তার স্বামী। সম্প্রতি চীনের ডালিয়াং অঞ্চলে এ ঘটনা ঘটেছে। সেই ঘটনা আলোড়ন তুলেছে সোশ্যাল মিডিয়ায়।

চীনা সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, মৃত ওই তরুণীর নাম ইয়াং লু। স্তন ক্যান্সারে ভুগছিলেন তিনি। গত সাড়ে পাঁচ বছর ধরে মৃত্যুর সঙ্গে লড়াই করছিলেন। চিকিৎসাধীন থাকা অবস্থায় গত ৬ অক্টোবর কোমায় চলে যান। তার এক সপ্তাহ পরই মারা যান। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৩৫ বছর।

চীনের রীতি অনুযায়ী, মৃত্যুর পর সাত দিন স্ত্রীর মরদেহের সঙ্গেই ছিলেন শু শিনান। তার পর শেষকৃত্যের আগে সেই মরদেহকেই বিয়ে করেন তিনি।

ইয়াং লু এবং শু শিনান একে অপেরর সহপাঠী ছিলেন বলে জানা গেছে। ২০০৭ সালে একে অপরের প্রেমে পড়েন তারা। ২০১৩ সালে রেজিস্ট্রি বিয়ে করেন। রেজিস্ট্রির পর ঘটা করে বিয়ের শখ ছিল লু-র।

কিন্তু রেজিস্ট্রির তিন মাস পরই ক্যান্সার ধরা পড়ে তার। শুরু হয় কেমোথেরাপি। ২০১৭ সালে সাময়িকভাবে সেরেও ওঠেন তিনি। কিন্তু কিছু দিন পর আবারো ক্যান্সার ফিরে আসে তার শরীরে।

সেই থেকে এতদিন ধরে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছিলেন লু। কিন্তু শেষরক্ষা হয়নি। তাই বলে স্ত্রী-র কনে সাজার ইচ্ছা অপূর্ণ থেকে যাবে, তা মেনে নিতে পারেননি শু শিনান।

সে কারণে, শেষকৃত্যের আগে কফিনবন্দি স্ত্রীকে সাদা গাউন পরিয়ে বিয়ে করেন তিনি। বিয়ে নিয়ে সংবাদমাধ্যমে কিছু বলেননি শু শিনান। তবে স্ত্রীর মনের ইচ্ছা পূরণ করতেই তিনি এমন কাজ করেছেন বলে নিকট আত্মীয়দের জানিয়েছেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of