আপডেট অক্টোবর ২৮, ২০১৯

ঢাকা বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৩ শাওয়াল, ১৪৪১

সিনিয়র সাংবাদিক ও লেখক মাহফুজ সিদ্দিকী আর নেই

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: ঢাকার আরামবাগে নিজ বাসভবনে আজ দুপুর ২-৩০ মিনিটে বার্ধক্যজনিত কারণে ইন্তেকাল করেছেন সিনিয়র সাংবাদিক ও লেখক মাহফুজ সিদ্দিকী (ইন্না লিল্লাহে ওয়া ইন্না ইলাহি রাজেউন)। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৭৭বছর।
মাহফুজ সিদ্দিকীর জন্ম ১৯৪২ সালে টাঙ্গাইলে। তিনি ১৯৬৫ সালে সাপ্তাহিক পূর্বদেশ ও চিত্রালী’র মাধ্যমে সাংবাদিকতা শুরু করেন। একসময় তিনি চিত্রালী’র নির্বাহী সম্পাদক ছিলেন। পরে চিত্রালীর ভারপ্রাপ্ত সম্পাদকের দায়িত্বও পালন করেন।
মাহফুজ সিদ্দিকী একাধারে একজন চিত্রসাংবাদিক, সাহিত্যিক, চিত্রনাট্য রচয়িতা, কাহিনীকার ও সংলাপ রচয়িতা।
তিনি যে সকল চলচ্চিত্রের কাহিনী লিখেছেন-একালের নায়ক, প্রেম তুই সর্বনাশী। চিত্রনাট্য লেখেন আলোর পথে, সংলাপ লেখেন নকল মানুষ, পিঞ্জর ও শ্রীমতি ৪২০ চলচ্চিত্রের।
তাঁর লেখা প্রকাশিত উল্লেখযোগ্য গ্রন্থসমুহ হচ্ছে প্রেম তুই সর্বনাশী, চাবিটা দাও, প্রিয়তমা অন্যতম। তিনি মোট ৩০ গ্রন্থের রচয়িতা।
মাহফুজ সিদ্দিকী বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস)’র প্রতিষ্ঠা হওয়ার পরপর সময়েরই সদস্য, ডিইউজে, বিএফইউজে এবং জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য ছিলেন।
স্থানীয় আরামবাগ বালুমাঠে আজ সন্ধ্যায় নামাজে জানাযা শেষে টাঙ্গাইল শহরের কলেজপাড়ায় পারিবারিক কবরস্থানে মাহফুজ সিদ্দিকীর দাফন করা হবে।
মৃত্যুকালে তিনি স্ত্রী, একছেলে ও দুই মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে যান।
বিঃদ্রঃ- মাহফুজ সিদ্দিকীর এই ছবিটি তুলেছেন বিশিষ্ট ফটো সাংবাদিক বুলবুল আহমেদ

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of