আপডেট অক্টোবর ৩০, ২০১৯

ঢাকা রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২০ জিলক্বদ, ১৪৪১

খানা-খন্দ বেহাল রাস্তার সংস্কারের দাবীতে পাঁচ ঘন্টা ব্যাপী সড়ক অবরোধ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

রাসেল কবির মুরাদ, নিরাপদনিউজ:  কলাপাড়ায় রাস্তা সংস্কারের দাবীতে সড়ক অবরোধ করেছে এলাকাবাসী। বুধবার সকাল ৬ টা থেকে ১১টা পর্যন্ত উপজেলার ধানখালী লোন্দা বাজার থেকে আশ্রাফ একাডেমি বিদ্যালয় পর্যন্ত দীর্ঘ সড়কে পাচঁ ঘন্টা ব্যাপী এ অবোরোধ কর্মসূচি পালন করা হয়। এর ফলে এলাকায় তীব্র যানযটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পরে সাধারণ মানুষ।

স্থানীয় এলাকাবাসী জানান, ধানখালীর লোন্দা এলাকায় পটুয়াখালী ১৩২০ মেগাওয়াট বিদ্যুৎ কেন্দ্র নির্মান করছে রুলার পাওয়ার কোম্পানী লিমিটেড। ক্ষতিগ্রস্থ পরিবারকে পূনর্বাসন করা লক্ষ্যে আবাসন প্রকল্পের কাজ চলামান রয়েছে। ওই প্রকল্পের কাজে ব্যবহৃত ভারী যান চলাচল করে এই সড়ক দিয়ে। এরফলে রাস্তাটিতে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। তাই যানবাহন ও পথচারী চলাচলে প্রতিবন্ধকতা তৈরী হয়েছে। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কয়েক হাজার শিক্ষার্থী পরেছে চরম দূর্ভোগে।

রুলার পাওয়ার কোম্পানী লিমিটেডের সহকারী প্রকৗশলী মিজানুর রহমান জানান, রাস্তাটি আসলেই ক্ষতিগ্রস্থ হয়েছে। অবরোধের পূর্বে রাস্তাটি প্রাথমিক ভাবে মেরামতের কাজ শুরু করা হয়েছিল। মাঝখানে কিছু দিন কাজ বন্ধ থাকায় রাস্তাটিতে আবার খানাখন্দের সৃষ্টি হয়। অবরোধের পর থেকে রাস্তাটি সংস্কারের কাজ পুরোদমে শুরু করা হয়েছে।

ধানখালী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজ তালুকদার বলেন, আরপিসিএল’র আবাসন প্রকল্প নির্মান কাজে ব্যবহৃত ছয় চাকার দৈত্যাকৃতির ট্রলি চলাচলেই সড়কটি বেহাল দশায় পরিনত হয়েছে। কোম্পানীর সাথে রাস্তাটি সংস্কারের ব্যাপারে একাধিক বার কথা হলেও তারা গরিমসি করে। ক্ষতিগ্রস্থ এই রাস্তাটি তাদেরই মেরামত করার কথা।

কলাপাড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম রাকিবুল আহসান জানান, ওই রাস্তাটি মেরামত করা খুবই জরুরি। তাই রাস্তাটি দ্রুত সময়ের মধ্যে সংস্কারের জন্য তিনি জোর দাবী জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x