ব্রেকিং নিউজ

আপডেট ৩১ মিনিট ৫৪ সেকেন্ড

ঢাকা শনিবার, ৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৭ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

জাবিতে আন্দোলনকারীদের ওপর হামলা

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামকে অপসারণের দাবিতে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলা করেছে ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় সাংবাদিকসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন। মঙ্গলবার (৫ নভেম্বর) বেলা সাড়ে ১১ টার দিকে উপাচার্যের বাসভবনের সামনে আন্দোলনকারীদের অবস্থান কর্মসূচি চলাকালে এ হামলার ঘটনা ঘটে। এ সময় ছত্রভঙ্গ হয়ে পড়ে আন্দোলনকারীরা। পরে দুপুর ১টার দিকে উপাচার্য তার বাসভবন থেকে বের হয়ে কার্যালয়ে যান। সেখানে জরুরী সিন্ডিকেটে বসেন উপাচার্য। আহতদের বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা প্রদান করা হয়। এছাড়া গুরুতর আহত অবস্থায় ৭ জনকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিজ্ঞাপন

অধ্যাপক সাঈদ ফেরদৌস, অধ্যাপক আব্দুর রাজ্জাক, অধ্যাপক মির্জা তাসলিমা, সহযোগী অধ্যাপক খন্দকার হাসান মাহমুদ, অধ্যাপক শামীমা সুলতানাসহ ৮ জন শিক্ষক আহত হয়েছেন। এছাড়া সংবাদ সংগ্রহকালে প্রথম আলোর বিশ্ববিদ্যালয় প্রতিনিধি মাইদুল মিঠুন, বার্তা২৪.কমের প্রতিনিধি রুদ্র আজাদ, বাংলালাইভ২৪.কমের প্রতিনিধি আরিফুজ্জামান উজ্জ্বল, বার্তাবাজারের প্রতিনিধি ইমরান হোসাইন হিমু আহত হয়েছেন।

হামলার বিষয়ে ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারের মুখপাত্র অধ্যাপক রায়হান রাইন বলেন, ‘আমদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে উপাচার্যকে অবরুদ্ধ করে তার বাসভবনের সামনে অবস্থান করছিলাম। অবস্থানের এক পর্যায়ে উপাচার্যপন্থী শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা এসে আমাদের উঠিয়ে দিতে চায়। কিন্তু উঠাতে না পেরে ছাত্রলীগ দিয়ে আমাদের ওপর হামলা করেছে। ছাত্রলীগ আমাদের কয়েকজন শিক্ষকদের উপরও নির্মম নির্যাতন চালায়। তারা সাংবাদিকদেরও ছাড় দেয়নি।’

এ ব্যাপারে জানতে চাইলে ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, ‘উপাচার্যের পদত্যাগের দাবিতে যারা আন্দোলন করছে, ওরা শিবিরের কর্মী। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ওদের আন্দোলনের উদ্দেশ্য খুঁজে বের করার আহ্বান জানাই।’

এ বিষয়ে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এএফএম সায়েদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন ,পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কাজ করে যাচ্ছে ।

এর আগে সোমবার (৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা থেকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে তার বাসভবনে অবরুদ্ধ করেন আন্দোলনকারী শিক্ষক-শিক্ষার্থীরা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x