ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ১০, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ২৪ নভেম্বর, ২০২০, ৯ অগ্রহায়ণ, ১৪২৭, হেমন্তকাল, ৮ রবিউস সানি, ১৪৪২

বিজ্ঞাপন

‘জয়ার মতো অভিনেত্রী ভারতবর্ষে আর একটিও নেই’

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে শুক্রবার মুক্তি পাচ্ছে ‘কণ্ঠ’। ছবিটি যৌথভাবে পরিচালনা করেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায়। এই ছবির প্রচারণায় অংশ নিতে গত বুধবার ঢাকায় আসে ছবিটির টিম। এসেই দুপুরে চ্যানেল আই আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সাথে কথা বলেন তারা।
বাস্তব ঘটনা নিয়ে নির্মিত ‘কণ্ঠ’। ১৯৯৯ সালে টেলিভিশনে কাজ করার সময় বিভূতি চক্রবর্তী নামের এক ব্যক্তির সঙ্গে পরিচয় হয় গল্পকারের। লোকটি কণ্ঠ ক্যানসারে আক্রান্ত হয়েছিলেন। তিনি ক্যানসারের সঙ্গে লড়াই করে জয়ী হন। তার কাছে ক্যানসারের সঙ্গে সেই লড়াইয়ের গল্প শুনেছিলেন গল্পকার। সেখান থেকেই ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন নন্দিতা রায়, সংলাপ লিখেছেন শিবপ্রসাদ মুখোপাধ্যায়। ছবিটিতে মূল চরিত্রে অভিনয় করেছেন আমাদের জয়া আহসান। এছাড়াও আরও অভিনয় করেছেন পাওলি দাম, শিবপ্রসাদ প্রমুখ।
জয়া আহসানকে নিয়ে শিবপ্রসাদ বলেন, আমার মনে হয়- বাংলা ভাষায় জয়া আহসানের মতো অভিনেত্রী এই উপমহাদেশে আর একটিও নেই। শুধু বাংলা ভাষায় কেন বলছি, মূলত জয়ার মতো অভিনেত্রী ভারতবর্ষে আর একটিও নেই। তার মতো এতো পারফেকশান, আমি কারো মধ্যে দেখিনি।
উল্লেখ্য গত ১০ মে ভারতে ‘কণ্ঠ’ মুক্তি পাওয়ার পর সাফটা চুক্তির আওতায় বাংলাদেশে মুক্তি পাচ্ছে ছবিটি। ছবিটি আমদানিকারক প্রতিষ্ঠান ইমপ্রেস টেলিফিল্ম। কণ্ঠের বিনিময়ে বাংলাদেশ থেকে ভারতে যাচ্ছে আকরাম খান পরিচালিত ‘খাঁচা’। দুটি ছবিরই কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। আগামীকাল বৃহস্পতিবার বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে অনুষ্ঠিত হয় ‘কণ্ঠ’ ছবির উদ্বোধনী প্রদর্শনী। উদ্বোধনী প্রদর্শনীতেও উপস্থিত ছিলেন ‘কণ্ঠ’ ছবির পুরো টিম।

বিজ্ঞাপন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x