ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ১০, ২০১৯

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

আন্ডারপাস নির্মাণকাজে এক মাস বন্ধ থাকবে কালশী-কাকলী ফ্লাইওভার

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: ঢাকা বিমানববন্দর সড়কের শহীদ রমিজ উদ্দিন কলেজের সামনে আন্ডারপাস নির্মাণকাজের জন্য কালশী-কাকলী ফ্লাইওভার বন্ধ আগামী এক মাস বন্ধ থাকবে। এ কারণে মিরপুর, ইসিবি চত্বর হয়ে বনানী বা মহাখালীগামী যানবাহনকে বিকল্প সড়ক ব্যবহারের পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর পুলিশের ট্রাফিক বিভাগ। তবে বিমানবন্দর থেকে মিরপুর এবং বনানী থেকে মিরপুরগামী যানবাহন চলাচল স্বাভাবিক থাকবে।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক, উত্তর) প্রবীর কুমার রায় জানান, র‌্যাডিসন হোটেল এলাকায় আন্ডারপাস নির্মাণকাজ চলছে। নির্মাণকারী প্রতিষ্ঠান সেখানে বক্স কালভার্ট নির্মাণ করছে। যে কারণে কালশী থেকে কাকলীর দিকে যাওয়ার লেনটি বন্ধ রয়েছে। আগামী ২০-২৫ দিন ওই ফ্লাইওভারটি বন্ধ থাকবে।

মিরপুর থেকে যেসব যানবাহন ফ্লাইওভার হয়ে বনানী বা মহাখালীর দিকে যাবে, তাদেরকে কুড়িল বিশ্বরোড বা কাওলা থেকে ‘ইউ টার্ন’ নিয়ে আসতে হবে।

উল্লেখ্য, গত বছরের ২৯ জুলাই জাবালে নূর পরিবহনের বাসের চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মিমের মৃত্যু হয়, আহত হন আরও ৯ জন।

ওই দুর্ঘটনার পর নিরাপদ সড়কের দাবিতে রাজধানীজুড়ে নজিরবিহীন আন্দোলন গড়ে তোলে স্কুল-কলেজের শিক্ষার্থীরা। তাদের দাবিতেই সংসদে পাস হয় দীর্ঘদিন ধরে ঝুলে থাকা সড়ক পরিবহন আইন, যা গত ১ নভেম্বর থেকে কার্যকর হয়েছে।

ওই দুর্ঘটনার পর রমিজ উদ্দিন কলেজের সামনে পথচারী পারাপারের জন্য একটি আন্ডারপাস নির্মাণের উদ্যোগ নেয় সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ কনস্ট্রাকশন ব্রিগেড এ প্রকল্প বাস্তবায়ন করছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of