ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ১১, ২০১৯

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

ধুনটে ১ মাস ধরে ১২ খুটির ৯টিই সড়কের মাঝখানে!

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

কারিমুল হাসান লিখন, নিরাপদ নিউজ: বগুড়ার ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের সরুগ্রামে প্রায় ১মাস ধরে সড়কের মাঝেই খুটি রেখেছে সড়ক সংস্কারের শ্রমিকরা। সোমবার সকালে সরজমিনে দেখা যায়, উপজেলার ধুনট সোনাহাটা ব্যস্ততম সড়কের সরুগ্রাম নামক স্থানে ১ মাস ধরে ১২ খুটির ৯টিই সড়কের মাঝখানে রেখে দিয়েছে সিমেন্টর খুটি গুলো। স্থানীয় কয়েকজন জানান, সড়ক সংস্কারের জন্য খুটি গুলো আনা হয়েছে।

প্রায় ১মাস হলো এই খুটির কোন ব্যবহার আমরা দেখছিনা। তবে খিিট গুলো সড়কের মাঝখানে এভাবে থাকায় দুর্ঘটনায় পড়তে হচ্ছে অনেককে। রাতের বেলা গাড়ির চালকগন এই খুটি গুলোর কারনে দুর্ঘটনায় পড়তে পারে। তাছাড়া এই সড়কে পথযাত্রী, যানবাহন ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীরা যাতআত করে।

যেকোন সময় যেকেউ দুর্ঘটনায় পড়তে বলে বলে মনে করেন স্থানীয়রা। নাম প্রকাশে অনিচ্ছুক এক পথচারী জানান, প্রতিদিন রাতে এশার নামায ও ফজরের নামায পড়তে যাওয়ার সময় প্রায়ই আমি দুর্ঘটনায় পড়েছি। একদিন আমি হোঁচট খেয়ে হাঁটুতে আঘাত পেয়েছি। নাবিল নামের একজন জানান বেশ কিছুদিন ধরে সড়কের মাঝখানে খুটি দেখছি। কবে কে বা কাহারা এ খুটি রেখেছে তার আমার জানা নেই। তবে খুটি যেই রাখুক না কেন সড়কের মাঝখান থেকে সড়ানো উচিত।

সড়কের মাঝখানে খুটি রাখার কারনে যেকোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। ব্যবস্ততম সড়কের মাঝখান থেকে দ্রুততম সময়ের মধ্যে খুটি সড়ানো উচিত। তাছাড়া সড়ক নির্মানে যারা শ্রমিক হিসেবে যারা কাজ করছে সড়কের মাঝখানে এভাবে খুটি রাখা তাদের উচিত হয়নি বলেও জানান স্থানীয়রা। এক শিক্ষার্থী জানায় আমি স্কুলে থেকে ফেরার পথে সড়কের মাঝখানে রাখা খুটিতে পায়ে আঘাত প্রাপ্ত হয়েছি। সড়কের খুটি গুলো সড়ানো উচিত যেন আর কেউ আঘাত প্রাপ্ত না হয়।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of