আপডেট ১৯ মিনিট ২২ সেকেন্ড

ঢাকা রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২০ জিলক্বদ, ১৪৪১

দাপট নেই আর বুলবুলের: সোমবার তাপমাত্রা বাড়তে পারে

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ : ঘূর্ণিঝড় ‘বুলবুল’-এর প্রভাবে সারাদেশে তাপমাত্রা কমে গিয়েছিল। তবে এখন আর সেই দাপট নেই বুলবুলের। ঘূর্ণিঝড়ের প্রভাবে প্রথমে গভীর নিম্নচাপ এবং পরে নিম্নচাপে পরিণত হয়েছে আবহাওয়া। ফলে সোমবার (১১ নভেম্বর) ৩ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

রোববার (১০ নভেম্বর) সন্ধ্যা ৬টা পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর এ তথ্য জানিয়েছে।

এতে বলা হয়েছে, রোববার সন্ধ্যা ৬টা পরবর্তী ৪৮ ঘণ্টা বা দুই দিনে আবহাওয়া পরিস্থিতির উন্নতি হতে পারে। তার পরবর্তী ৫ দিনে সামান্য পরিবর্তন হতে পারে আবহাওয়ার।

সোমবার চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।

পূর্বাভাসের তথ্য অনুযায়ী, খুলনা ও তৎসংলগ্ন বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলে অবস্থানরত ঘূর্ণিঝড় ‘বুলবুল’ সামান্য উত্তর-পূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে প্রথমে গভীর নিম্নচাপে এবং পরবর্তীতে নিম্নচাপে পরিণত হয়েছে। এটি আজ (১০ নভেম্বর) সন্ধ্যা ৬টায় নোয়াখালী, বরিশাল ও পটুয়াখালী অঞ্চলে অবস্থান করছে। এটি আরও উত্তরপূর্ব দিকে অগ্রসর ও বৃষ্টি ঝরিয়ে ক্রমশ দুর্বল হতে পারে। এর প্রভাবে উত্তর বঙ্গোপসাগর ও বাংলাদেশের দক্ষিণাঞ্চলে বায়ুচাপের তারতম্যের আধিক্য বিরাজ করছে।

রোববার দেশে সর্বোচ্চ বৃষ্টি হয়েছে বরিশালে, ২৮৮ মিলিমিটার। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল তেঁতুলিয়ায়, ১৭ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বোচ্চ তাপমাত্রা ছিল টেকনাফে ৩০ ডিগ্রি সেলসিয়াস।

ঢাকায় রোববার বৃষ্টিপাত হয়েছে ১৮ মিলিমিটার, সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৪ দশমিক ৯ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x