ব্রেকিং নিউজ

আপডেট ৩৯ মিনিট ২১ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ, ১৪২৭ , বর্ষাকাল, ২৪ জিলকদ, ১৪৪১

বিক্ষোভে উত্তাল লেবানন

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ : লেবাননে সরকারবিরোধী বিক্ষোভ অব্যাহত রয়েছে। দেশটির প্রেসিডেন্ট মিশেল আউনের আহ্বান উপেক্ষা করে প্রতিবাদ-সমাবেশ করছে জনতা। ইতোমধ্যে সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে এক বিক্ষোভকারী নিহত হয়েছেন বলে জানা গেছে।

জানা গেছে, মঙ্গলবার রাতে রাজধানী বৈরুতের ১২ কিলোমিটার দক্ষিণে খালদে এলাকার প্রধান মহাসড়ক অবরোধ করতে গেলে বিক্ষোভকারীদের সঙ্গে সেনাবাহিনীর সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে এক বিক্ষোভকারী মারাত্মক আহত হন এবং পরে তিনি মারা যান।

ইরানের প্রেস টিভি জানিয়েছে, নিহত বিক্ষোভকারী আলা আবু ফাকের প্রগ্রেসিভ সোস্যালিস্ট পার্টির সমর্থক। তিনি সেনাবাহিনীর গুলিতে মারাত্মকভাবে আহত হওয়ার পর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। লেবাননে একমাস আগেই সরকারবিরোধী বিক্ষোভ শুরু হওয়ার পর এই প্রথম কোন ব্যক্তি মারা গেলেন।

সামরিক বাহিনী এক বিবৃতিতে বলেছে, খালদে মহাসড়ক অবরোধ করার সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার জন্য এক সেনা সদস্য গুলি ছোঁড়েন। এতে আলা আবু ফাকের নিহত হন। এরইমধ্যে ওই সেনাকে আটক করা হয়েছে এবং বিষয়টি নিয়ে তদন্ত চলছে।

এদিকে, গতকাল সন্ধ্যায় প্রেসিডেন্ট মিশেল আউন জাতির উদ্দেশে টেলিভিশনে ভাষণ দেন। তিনি বিক্ষোভকারীদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানান। তিনি বলেন, বিক্ষোভকারীদের প্রধান দাবি ছিল প্রধানমন্ত্রী সাদ হারিরির পদত্যাগ; তিনি পদত্যাগ করেছেন এবং এখন বিক্ষোভকারীদের ঘরে ফিরে যাওয়া উচিত। মিশেল আউনের এ বক্তব্য উপেক্ষা করেই বিক্ষোভকারীরা রাস্তায় নেমে আসেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x