ব্রেকিং নিউজ

আপডেট ৫৮ সেকেন্ড

ঢাকা শনিবার, ৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৭ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

এটিএন বাংলার পর্দায় ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: এটিএন বাংলায় আগামীকাল ১৫ নভেম্বর রাত ৮টায় প্রচার হবে ‘ভারত-বাংলাদেশ ফিল্ম অ্যাওয়ার্ড’। বাংলাদেশের তারকা ও ভারতের বাংলা ছবির তারকাদের উপস্থিতিতে সম্প্রতি জমকালো আয়োজনে প্রথমবারের মতো বাংলাদেশে এই পুরস্কার প্রদান করা হয়। তারা ঝলমলে সন্ধ্যায় কাঁটাতারের বেড়া উপেক্ষা করে দুই দেশের শিল্পীরা একত্রিত হয়েছিলেন। ২০১৮ সালে ঈদুল ফিতর থেকে ঈদুল আজহা পর্যন্ত বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গে মুক্তিপ্রাপ্ত ছবি থেকে বিভিন্ন বিভাগে এই সম্মাননা দেওয়া হয়। পুরস্কার প্রদান অনুষ্ঠানের শুরুতেই দেয়া হয় আজীবন সম্মাননা। চলচ্চিত্রে অবদানের জন্য বাংলাদেশ থেকে আনোয়ারা ও ভারত থেকে রঞ্জিত মল্লিকের হাতে এই সম্মাননা তুলে দেওয়া হয়।
পুরস্কার বিতরণী অনুষ্ঠানে জুরি বোর্ডের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাংলাদেশের হয়ে আলমগীর, কবরী, ইমদাদুল হক মিলন, খোরশেদ আলম খসরু, হাসিবুর রেজা কল্লোল। ভারতের হয়ে জুরি বোর্ডের পক্ষে উপস্থিত ছিলেন গৌতম ঘোষ, গৌতম ভট্টাচার্য, অঞ্জন বোস, তনুশ্রী চক্রবর্তী। আজীবন সম্মাননা ছাড়াও এই আসরে পুরস্কার জিতে নেন তারা হলেন- স্ক্রিপ্ট রাইটার-এ বাংলাদেশের ফেরারী ফরহাদ, ভারতের পরমব্রত চট্টোপাধ্যায়। বেস্ট সিনেমাটোগ্রাফার পুরস্কার পান বাংলাদেশের কামরুল হাসান খসরু, ভারতের সৃজিত মুখার্জি। বেস্ট ভিডিও এডিটর হিসেবে পুরস্কার পান বাংলাদেশের তৌহিদ হোসেন চৌধুরী ও ভারতের সংলাপ ভৌমিক। বেস্ট মিউজিক ডিরেক্টরের পুরস্কার পান বাংলাদেশের হৃদয় খান এবং ভারতের বিক্রম ঘোষ। বেস্ট প্লেব্যাক সিঙ্গার পুরস্কার পান (পুরুষ) বাংলাদেশের ইমরান, ভারতের অনির্বাণ ভট্টাচার্য। বেস্ট প্লেব্যাক সিঙ্গার (নারী) পুরস্কার পান যৌথভাবে বাংলাদেশের সোমনুর মনির কোনাল এবং ফাতেমা তুজ জোহরা ঐশী। ভারতের হয়ে পুরস্কার দেওয়া হয় নিকিতা নন্দীকে। বেস্ট পার্শ্বচরিত্র অভিনেতার পুরস্কার জিতে নেন বাংলাদেশের ইমন এবং ভারতের অর্জুন চক্রবর্তী। বেস্ট পার্শ্বচরিত্রাভিনেত্রীর পুরস্কার জিতে নেন বাংলাদেশের জাকিয়া বারী মম, ভারতের সুদীপ্তা চক্রবর্তী। বিশেষ জুরি অ্যাওয়ার্ড পেয়েছেন বাংলাদেশের তাসকিন রহমান, বিদ্যা সিনহা মিম, ভারতের রুদ্র নীল রায় ঘোষ, আবীর চ্যাটার্জি, নবনী। শ্রেষ্ঠ পরিচালক এর পুরস্কার জিতে নেন বাংলাদেশের পক্ষে নাসিরউদ্দিন ইউসুফ ও ভারতের সৃজিত মুখার্জি। জনপ্রিয় চলচ্চিত্রের পুরস্কার জিতে নেয় বাংলাদেশের পাসওয়ার্ড ও ভারতের বোমকেশ গোত্র।
পুরস্কার প্রদানের ফাঁকে ফাঁকে ছিলো নাচ ও গান পরিবেশনা। গায়ক ও সংগীত পরিচালক বালামের নেতৃত্বে ‘এসো ইতিহাস গড়ি, হাতে হাত ধরি’ গান পরিবেশন করেন পুলক, পারভেজ, জুলি, রেশমি, শামীম, নাওমী ও প্রিয়। বাংলাদেশ ও ভারতের জনপ্রিয় শিল্পীরা অনুষ্ঠানে পারফরমেন্স করেন। ভারতীয় শিল্পীদের মধ্যে পারফরম্যান্সে অংশ নেন রিতা ভরি, উষা উত্থুপ, ঋতুপর্ণ সেনগুপ্ত এবং ইমন চক্রবর্তী। বাংলাদেশের তারকা শিল্পীদের মধ্যে মধ্যে পারফরম্যান্সে অংশ নেন চিত্রনায়িকা পরিমনি, নুসরাত ফারিয়া এবং বিদ্যা সিনহা মিম। পুরো অনুষ্ঠান উপস্থাপনা করেছেন ভারতের গার্গী রায় চৌধুরী ও মীর আফসার আলী এবং বাংলাদেশের শাহরিয়ার নাজিম জয় ও শান্তা জাহান।

বিজ্ঞাপন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x