ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ১৮, ২০১৯

ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২২ জিলকদ, ১৪৪১

পাকিস্তানি এয়ার ট্রাফিক কন্ট্রোলারের তৎপরতায় রক্ষা পেলেন ১৫০ ভারতীয় প্লেনযাত্রী

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ : পাকিস্তানি এয়ার ট্রাফিক কন্ট্রোলারের তৎপরতায় রক্ষা পেয়েছে একটি ভারতীয় প্লেন। এর ফলে বিমানটি ১৫০ যাত্রী নিয়ে নিরাপদেই যাত্রা শেষ করেছে। বিমানটি জয়পুর থেকে ওমানের মাসকটে যাচ্ছিল ।

জানা গেছে, বৃহস্পতিবার জয়পুর থেকে ওমানের রাজধানী মাসকটের উদ্দেশ্যে যাত্রা করেছিল যাত্রাবাহী বিমানটি। জরুরি মুহূর্তে বিমানটিকে সাহায্য করেছে পাকিস্তানের বেসামরিক বিমান কর্তৃপক্ষ।

সাম্প্রতিক সময়ে কাশ্মীর ইস্যুতে ভারত এবং পাকিস্তানের মধ্যে  বেশ উত্তেজনা তৈরি হয়েছে। এই পরিস্থিতিতে পাকিস্তানের বেসামরিক বিমান কর্তৃপক্ষের সহায়তায় ভারতীয় বিমানের ১৫০ জন যাত্রী প্রাণে বেঁচেছেন।

জানা গেছে, বিমানটি পাকিস্তানের সিন্ধু প্রদেশের করাচির ওপর দিয়ে যাচ্ছিল। সেই সময় আচমকাই বজ্রপাত শুরু হয়। যার জেরে বিমানটি ৩৬ হাজার ফুট উচ্চতা থেকে ৩৪ হাজার ফুটে নেমে আসে। পাইলট কাছাকাছি বিমানবন্দরে জরুরি বিপদ সংকেত পাঠায়। বিপদ সংকেত পেয়ে দ্রুত সাড়া দেয় পাকিস্তানের বেসামরিক বিমান কর্তৃপক্ষ। এরপর বিমানটিকে পাকিস্তানের আকাশসীমা ব্যাবহারের অনুমতিও দেওয়া হয়। ফলে বিমানটি ১৫০ যাত্রী নিয়ে নিরাপদেই যাত্রা শেষ করেছে।

এর আগে পাকিস্তানের অনুমতি না পাওয়ায় দীর্ঘপথ অতিক্রম করে সৌদি আরব পৌঁছতে হয়েছিল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। সেই সময় আরব সাগরে ঘূর্ণিঝড় কিয়ারের প্রভাব চলেছিল। পাকিস্তানের ওপর দিয়ে প্রধানমন্ত্রীর বিমান যাওয়ার অনুমতি পেলে সরাসরি তা সুপার সাইক্লোন কিয়ারকে এড়িয়ে যেতে পারত। কিন্তু তা না হওয়ায় বিমানটিকে করাচির এয়ারস্পেসের পাশাপাশি এড়িয়ে যেতে হয় কিয়ারকেও। এর জেরে দিল্লি থেকে রিয়াদ পৌঁছতে অতিরিক্ত ৪৫ মিনিট সময় লাগে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x