ব্রেকিং নিউজ

আপডেট ১ মিনিট ৫০ সেকেন্ড

ঢাকা শনিবার, ১১ জুলাই, ২০২০, ২৭ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

প্রথম দিনে শিথিল ভ্রাম্যমাণ আদালত

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ : নতুন সড়ক পরিবহন আইন নিয়ে আজ থেকে মাঠে নেমেছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। এজন্য মোট আটটি ভ্রাম্যমাণ আদালত বসানো হয়েছে আজ। আদালতের অভিযানে বেশ কয়েকটি যানবাহনকে জরিমানা করা হলেও শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো কারাদণ্ডের খবর পাওয়া যায়নি।

আজ সোমবার বেলা ১১টা থেকে রাজধানীর ৬টি স্থানে মোট আটটি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা শুরু হয়। রাজধানীর উত্তরা, বনানী, মতিঝিল, মিরপুর, যাত্রাবাড়ী ও মানিক মিয়া এভিনিউ এলাকায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে।

বিআরটিএ-এর পরিচালক (এনফোর্সমেন্ট) এ কে এম মাসুদুর রহমান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। প্রথম দিনে নতুন আইন প্রয়োগে শুধু জরিমানা করা হচ্ছে বলে জানান এ কে এম মাসুদুর রহমান।

সরেজমিনে দেখা যায়, মানিকমিয়া এভিনিউয়ের দুই লেনে ভ্রাম্যমাণ আদালত-৭ ও আদালত-৮ অভিযান চালাচ্ছে। প্রথম দিন হিসেবে জরিমানার ক্ষেত্রে সর্বোচ্চ প্রয়োগ না করে সচেতনতার জন্য আইনের মধ্যে থেকেই কম জরিমানা করা হচ্ছে বলে আদালত সূত্রে জানা যায়।

অভিযানে গাড়ির ফিটনেস, রং, গাড়ির রেজিস্ট্রেশন, ট্যাক্স টোকেন, চালকের ড্রাইভিং লাইসেন্স এসব পরীক্ষা করা হচ্ছে।  মামলা ও জরিমানা করা হচ্ছে। তবে এখনো কাউকে জেল দেয়া হয়নি। আপাতত সচেতনতা তৈরির জন্য ভ্রাম্যমাণ আদালত কাজ করছে বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x