ব্রেকিং নিউজ

আপডেট নভেম্বর ২৫, ২০১৯

ঢাকা বুধবার, ৮ জুলাই, ২০২০, ২৪ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৫ জিলক্বদ, ১৪৪১

রায়গঞ্জের হাট-বাজারে উঠেছে নতুন সবজি, বিক্রি হচ্ছে চড়া দামে

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: রায়গঞ্জের হাট-বাজারে নতুন সবজি ব্যাপকহারে আমদানি হলেও অস্বাভাবিক দাম চড়া। মূল্য এত বেশি চড়া যে স্বল্প আয়ের সাধারণ ক্রেতারা তা কিনতে পারছেন না। সোমবার উপজেলার চান্দাইকোনা, নিমগাছি, ঘুরকা, পাঙ্গাসী, ধানগড়া ও বহ্মগাছাসহ বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা গেছে এই চিত্র।

এই এলাকার বাজারগুলোতে প্রকার ভেদে নতুন আলু প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮০-৯০ টাকা, পুরাতন আলু ৩০-৪০টাকা, নতুন পিঁয়াজ সোটাসহ ৫০-৬০ টাকা, পুরাতন দেশি পিঁয়াজ ২৪০-২৫০ টাকা, মূলা ৩০-৩৫ টাকা, বেগুন ৪০-৪৫ টাকা, ফুল কপি ৫০-৬০ টাকা, সিম ৬০-৮০ টাকা, বরবটি ৬০-৭০ টাকা, পেঁপে ২০-২৫ টাকা, টমেটো ৮০-১০০ টাকা, মাঝারি সাইজের লাউ ৩০-৪০ টাকা। গত বছরের এসময়ে এসব সবজির দামের তুলনায় এবার কেজি প্রতি ১০ থেকে ৪০ টাকা বেশি দামে। পিঁয়াজ বিক্রি হচ্ছে গত বছরের তুলনায় ১০ গুণ বেশি দামে। দিন দিন সবজির দাম ক্রমান্বয়ে বৃদ্ধি পাওয়ায় ক্রেতা সাধারণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

এ বিষয়ে চান্দাইকোনা কাঁচা বাজার সমিতির সভাপতি আব্দুস সামাদ ফকির বলেন, ‘আমরা মোকাম থেকে যেমন দামে কিনি তেমন দামেই বিক্রি করি। তবে আলু ও পিঁয়াজের এত দাম বাড়ার কোন কারণ আমার জানা নেই। এলসির পিঁয়াজ কেমন তা গত ৩ মাসেও চোখে দেখিনি।’

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x