ব্রেকিং নিউজ

আপডেট ১৫ মিনিট ২৬ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

বাংলাদেশ খ্রিষ্টান এস্যোসিয়েশন ইতালির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত

লিটন এরশাদ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি, নিরাপদ নিউজ: রোমে বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশন ইতালির নবগঠিত কার্যকরী পরিষদের পরিচিতি ও অভিষেক এবং সেই সঙ্গে বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশনের ৫০ বছর উপলক্ষে সূবর্ণজয়ন্তী অনুষ্ঠিত হয়েছে।
গত রবিবার ১ ডিসেম্বর বিকেলে ইতালির রাজধানী রোমের স্থানীয় একটি রেস্টুরেন্টের হলরুমে আয়োজিত এই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সনেট ম্যানুয়েল ডি কস্তা ও সাবেক সভাপতি কমল রোজারিওর পরিচালনায় নির্বাচন কমিশনার প্লাসিড মেনডেন্স নবগঠিত কার্যকরী পরিষদের নেতৃবৃন্দের নাম ঘোষণা করেন এবং সংগঠনের সার্বিক দায়িত্ব সততার সঙ্গে পালন করার জন্য উপস্থিত কার্যকরী পরিষদের নেতৃবৃন্দদের শপথ বাক্য পাঠ করান। এই সময় বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক নেলসেন তুষার বাড়ৈ, সিনিয়র সহ সভাপতি ভিনসেন্ট টুটুল গোমেজ, সাংগঠনিক সম্পাদক ম্যাগদানেলা গণসালভেজ মিলন। পরিচয় পর্বের শেষে সকল নেতৃবৃন্দদের ফুল দিয়ে বরণ করা হয়।
বক্তারা বলেন, প্রতিষ্ঠিত হওয়ার প্রায় দুই যুগের কাছাকাছি এই সংগঠনটি মানব কল্যাণে কাজ করতে চায়। ইতালিয়ান আইন অনুযায়ী রেজিষ্ট্রেশন কৃত এই সংগঠনটি যে ব্রত নিয়ে ২০০১ সালে এই প্রতিষ্ঠিত হয়েছিল সেই লক্ষেই এখনও কাজ করে যাবে। সেই সময়ে যাদের নিরলস প্রচেষ্টায় এই সংগঠনটি শুরু হয়েছিল এবং পরবর্তী পর্যায়ে তার সুনাম ছড়িয়ে পড়ে সেই সকল নেতাদের গভীর কৃতজ্ঞতার মননে স্মরণ করেন। পাশাপাশি রোমে বেড়ে ওঠা আগামী প্রজন্মকে দেশীয় ঐতিহ্য ও সংস্কৃতির বিকাশের জন্যেও কাজ করতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
এই সময় আরো উপস্থিত ছিলেন সহ সভাপতি গাব্রিয়েল গোমেজ, সহ সাধারণ সম্পাদক সেতু কস্তা, সহ সাংগঠনিক সম্পাদক লুইজিনা সরকার, কোষাধ্যক্ষ লাভলী ম্যান্ডেজ, সহ কোষাধ্যক্ষ সুমা গোমেজ, ধর্ম বিষয়ক সম্পাদক লিজা রোজারিও প্রণতি, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক সুপ্তা চিসিম, সহ শিক্ষা বিষয়ক সম্পাদক রোজনীল বালা, প্রচার সম্পাদক নীপা ক্রজ।
বক্তব্যের শেষে মঙ্গল গান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সুপ্তা চিসিম ও ঐশী বিশ্বাস নাচ পরিবেশন করেন এবং বাংলাদেশ খ্রিষ্টান এসোসিয়েশনের ৫০ বছরের সূবর্ণ জয়ন্তী উপলক্ষে কেক কাঁটা হয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x