ব্রেকিং নিউজ

আপডেট ২৫ মিনিট ৪৯ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

চালের দাম বাড়ায় আমরা খুশি: কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: বাংলাদেশে চালের উৎপাদন বেড়েছে কিন্তু চালের দাম সেভাবে বাড়েনি। এবার মোটা চালসহ অন্যান্য চালের দাম কেজিতে ৪/৫ টাকা করে বেড়েছে। এই দাম বাড়ার ঘটনায় সরকার বিব্রত নয় বরং খুশি হয়েছে বলে মন্তব্য করেছেন কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক। এসময় তিনি মোটা চাল খেতে দেশের মানুষের অনীহার কথা উল্লেখ করে বলেন, মোটা চালে পুষ্টি বেশি। মোটা চাল ভালো তবুও মানুষ তা খেতে চায় না। আমাদের সরকারি ডিলাররা চাহিদা না থাকায় মোটা চাল নিতেই চায় না।

শনিবার (৭ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইন্সটিটিউট বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে ‘কৃষি তত্ত্ব সমিতি’র ১৮তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন কৃষিমন্ত্রী। এতে সাধারণ অর্থনীতি বিভাগের সিনিয়র সচিব ড. শামসুল আলম, কৃষি গবেষণা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ড. ওয়াইস কবির, কৃষি গবেষণা ফাউন্ডেশনের সেক্রেটারি ড. ওমর আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

বিভিন্ন সংবাদমাধ্যমের সমালোচনা করে ড. আব্দুর রাজ্জাক বলেন, গত ৮ মাস মিডিয়ায় লেখালেখি হচ্ছে কৃষকরা চালের দাম পাচ্ছে না। পাইকাররা চালের দাম নিয়ে যাচ্ছে। সরকার কিছু করছে না। সুশীল সমাজ প্রচণ্ডভাবে আমাদের সমালোচনা করে আসছিল। কিন্তু আমরা বলেছি, আমরা কৃষককে ন্যায্যমূল্য দেয়ার চেষ্টা করছি। গত ৮ মাস ধরে মিডিয়া আমাদের সমালোচনা করেছে। কয়েকদিন আগে চালের দাম ৪ থেকে ৫ টাকা বেড়েছে। এ নিয়ে সংবাদপত্রে বেশকিছু নিউজ হয়েছে সরকারকে বিব্রত করে। সেখানে বলা হয়েছিল পেঁয়াজের মতো দাম বাড়ছে চালের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x