আপডেট ডিসেম্বর ১২, ২০১৯

ঢাকা সোমবার, ৬ জুলাই, ২০২০, ২২ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৪ জিলক্বদ, ১৪৪১

বৈশাখী টিভির আগামী কালের হাইলাইটস

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: নতুন অনুষ্ঠান অনলাইন সদাই ডট কম: আগামীকাল ১৩ ডিসেম্বর প্রচার হবে বৈশাখী টিভির নতুন অনুষ্ঠান তথ্যমূলক অনলাইন ভিত্তিক বিজনেস শো ইভ্যালি সদাই ডট কম। অনলাইনভিত্তিক কেনাকাটা এবং কাজকর্মের সুবিধা অসুবিধা, তথ্যপ্রযুক্তির উন্নতি ও উৎকর্ষতা নিয়েই এ অনুষ্ঠান। প্রচার হবে প্রতি শুক্রবার রাত ১১টায়। নানা বিষয় আর প্রতিবেদনে সাজানো হয়েছে অনলাইন সদাই ডট কমের প্রথম পর্ব। ডিজিটাল বাংলাদেশ ও তথ্যপ্রযুক্তির নানা বিষয় নিয়ে কথা বলবেন, রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তি। থাকবে ঢাকা শহরের অনলাইন শপিংয়ের ওপর প্রতিবেদন। এ বিষয়ে কথা বলবেন অনলাইন শপিংয়ের কর্তা ব্যক্তিগণ। রয়েছে অনলাইন ভিত্তিক সদাই ও ই-কমার্সের ওপর কুইজ। উত্তরদাতার জন্য রয়েছে আকর্ষণীয় পুরস্কার। আরজে নীরব ও সারিকা ইকবালের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন আলমগীর রাসেল ও শাহ্ আলম। বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলনের সার্বিক তত্ত্বাবধানে প্রোগ্রাম ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছেন লিটু সোলায়মান।

কার্টুন সিরিয়াল ‘ড্রিম বেবী মংওয়া’

বৈশাখী টিভিতে শুরু হয়েছে বাংলা ভাষায় ডাবকৃত চীনা কার্টুন সিরিয়াল ‘ড্রিম বেবী মংওয়া’। প্রতি সপ্তাহে দুই দিন শুক্র ও শনিবার সন্ধ্যা ৬টা ১৫ মিনিটে প্রচার হচ্ছে এটি। শিশুদের কথা মাথায় রেখেই এই কার্টুন সিরিয়াল প্রচারের উদ্যোগ নিয়েছে বৈশাখী টিভি কর্তৃপক্ষ। এ কার্টুন সিরিয়ালের কাহিনী হলো-আরচুয়াং, নিওশখো আর শেওপাও -তিন বন্ধু। আরচুয়াং অতিকায় মোটা, নিওশখো অতি চালাক এবং দুষ্টু আর শেওপাও অতি সহজ সরল। প্রতিনিয়ত অনুসন্ধিৎসু সে। থাকে দাদার সঙ্গে। নিত্যনতুন পুতুল বানানোই তার দাদার নেশা। শেওপাও একদিন দাদার পুতুল সাম্রাজ্যেও ঘরে ঘুরতে গিয়ে রঙবেরঙের পুতুল দেখে কোথায় যেন হারিয়ে যায়। তার হাতের খাবার টেবিলে রেখে দেয় আনমনে। হঠাৎই খেয়াল হয় তার খাবারটা নেই। কোনো এক ইদুর খাবার খেয়েছে ভেবে সে দাদার রুম থেকে চুরি করে আরও খাবার নিয়ে টেবিলে রাখে। লুকিয়ে থাকে ক্যামেরা হাতে। উদ্দেশ্য চোরের ছবি তোলা। এরপর যা দেখে তাতে সে অবাক না হয়ে পারে না। দেখে ছোট্ট একটি পুতুল যার নাম মংওয়া, সে হেটে এসে খাবার খাচ্ছে, আর যায় কোথায়! শেওপাও তার ছবি তোলে। পুতুল শেওপার অস্তিত্ব টের পেয়ে স্টাচু হয়ে যায়। এরপর শেওপাও মংওয়াকে বলে, তুমি ধরা পড়ে গেছ। কথা না বললে তোমাকে শাস্তি দেব। কথা বলে ওঠে মংওয়া। লজ্জা পায় সে। এরপর দুজনের মধ্যে বন্ধুত্ব হয়। মংওয়া পুতুল হলেও সে আসলে সুপার পাওয়ার। শেওপাওর পড়াশোনা থেকে শুরু করে নানা কাজে তাকে সাহায্য করে। ঘটনাটা তার আরচুয়াং, নিওশখোকেও জানায় শেওপাও। এতে রাগ করে মংওয়া। শুরু হয় মংওয়াকে নিয়ে নানা কান্ড কারখানা। শিশুমনে নৈতিক শিক্ষা আর এ্যাডভেঞ্চারই এ কার্টুন সিরিয়ালের মূল শিক্ষা। মঙওয়াকে ঘিরেই তাদের যত কৌতুহল।

‘মিউজিক ট্রেন’ অনুষ্ঠানে কলকাতার অনুপম রায়
প্রতি শুক্রবার রাত সাড়ে ৯ টায় প্রচার হচ্ছে বৈশাখী টেলিভিশনের নতুন মিউজিক্যাল শো রিদিসা চকো ফান বিস্কিটস ‘মিউজিক ট্রেন’। অন্যদের সঙ্গে আজ প্রচার হবে কলকাতার জনপ্রিয় সংগীতশিল্পী অনুপম রায়ের ‘বাংলাদেশের মেয়ে’ শিরোনামের এই মিউজিক ভিডিওর গানের কথা, সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন শিল্পী নিজেই আর মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন বাংলাদেশের ‘আয়নাবাজি’ খ্যাত জনপ্রিয় নায়িকা নাবিলা। নাবিলার বিপরীতে আছেন শিল্পী অনুপম নিজেই। আমাদের দেশে অনেক প্রতিশ্র“তিশীল শিল্পী আছেন যারা নিয়মিতই মিউজিক ভিডিও নির্মাণ করে থাকেন। অনেক সময় তাদের অডিও গানের চেয়ে মিউজিক ভিডিওটিই ব্যাপক জনপ্রিয়তা পায়। সেইসব জনপ্রিয় মিউজিক ভিডিও থেকে নির্বাচিত বেশ কয়েকটি মিউজিক ভিডিও নিয়েই মিউজিক ট্রেন। সেই সাথে থাকছে জনপ্রিয়তার ভিত্তিতে টপচার্ট। প্রচারিত মিউজিক ভিডিওগুলো থেকে থাকছে দর্শকদের জন্য মজার মজার কুইজ। উত্তরদাতাদের জন্য রয়েছে আকর্ষণীয় উপহার। তাসনুভা মোহনার উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রযোজনা করেছেন শাহ্ আলম ।

সকালের গানে গাইবেন মুনিয়া মুন
বৈশাখীর সকালের গানে আগামীকাল ১৩ ডিসেম্বর গাইবেন মুনিয়া মুন। লিটু সোলায়মানের প্রযোজনায় অনুষ্ঠানটি প্রচার হবে সকাল ৮ টা ২০ মিনিটে। আজ প্রচার হবে তার গাওয়া ৯টি গান। মুনিয়া মুন বলেন, গানগুলো গেয়ে নিজের কাছে ভালো লাগছে। গানগুলো দর্শকদেরও খুব ভালো লাগবে বলে আমার বিশ্বাস। আমাকে এমন একটা সুযোগ দেয়ার জন্য বৈশাখী টিভির প্রতিও কৃতজ্ঞতা।

0 0 vote
Article Rating
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments