ব্রেকিং নিউজ

আপডেট ২ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

রায়ে জনগণ হতাশ, ক্ষুব্ধ ও স্তম্ভিত: মির্জা ফখরুল

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: বেগম খালেদা জিয়া চরম অসুস্থ থাকার পরও তাকে জামিন না দেওয়ায় দেশের জনগণ হতাশ, ক্ষুব্ধ ও স্তম্ভিত বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, যে রায় হয়েছে সেই রায়ে সারা দেশের মানুষ হতাশ এবং ক্ষুব্ধ। জাতি পুরোপুরিভাবে স্তম্ভিত শুধু নয়, ক্ষুব্ধও। মানুষের মধ্যে প্রত্যাশা ছিল তাদের প্রিয় নেত্রী ন্যায় বিচার পাবেন। কিন্তু দুর্ভাগ্যজনকভাবে তিনি সেই ন্যায় বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

আজ বৃহস্পতিবার রাতে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণীয় ফোরাম স্থায়ী কমিটির বৈঠকে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, জনগণের অংশগ্রহণের মধ্য দিয়ে, জনগণের সক্রিয় আন্দোলনের মধ্য দিয়ে আমরা এই যে সরকার যারা আজকে জোর করে ক্ষমতা দখল করে বসে আছে, তাদেরকে বাধ্য করব এই নির্বাচনের ফলাফল বাতিল করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের পরিচালনায় নতুন নির্বাচন দিয়ে জনগণের সরকার গঠন করতে।

তিনি বলেন, এদেশে মানুষের মধ্যে ভয়-ভীতির সৃষ্টি করেছে। যাতে করে সবাই ভয়ের মধ্যে থাকে। মামলা হচ্ছে তাদের প্রধান অস্ত্র। আর সেই অস্ত্র তারা প্রথম থেকেই ব্যবহার করে আসছে। রাজনৈতিকভাবে তারা এতোটাই দুর্বল হয়ে পড়েছে যে, বিরোধীদলকে তারা মোকাবিলা করতে ভয় পাচ্ছে। তাই প্রশাসনকে ব্যবহার করে তারা ক্ষমতায় টিকে আছে।

তিনি বলেন, সরকার সুপরিকল্পিত ভাবে গণতান্ত্রিক রাষ্ট্রকাঠামো দুর্বল করতে এক এক করে ব্যবস্থা নিয়েছে। পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থাকে দুর্বল করা শুরু হয়েছে। বিচার ব্যবস্থাকে দখল করেছে, মিডিয়া ইচ্ছামতো মত প্রকাশ করতে পারছে না।

স্কাইপে দলের ভারপ্রাপ্ত তারেক রহমানের সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, জমির উদ্দিন সরকার, মির্জা আব্বাস, আবদুল মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ইকবাল হাসান মাহমুদ টুকু উপস্থিত ছিলেন।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x