আপডেট ১০ মিনিট ৭ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

ইতালিতে পুলিশি অভিযানে তিন শতাধিক অপরাধী গ্রেপ্তার

লিটন এরশাদ

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি : ইতালিতে পুলিশের অভিযানে অপরাধ সিন্ডিকেটের সাথে জড়িত প্রায় তিন শতাধিক অপরাধীকে গ্রেপ্তার করেছে পুলিশ।
গত বৃহস্পতিবার ১৮ ডিসেম্বর ‘এনড্রানঘেটা’ নামে পরিচিত অপরাধ সিন্ডিকেটের বিরুদ্ধে অভিযান চালায় ইতালীয় পুলিশ । এই অভিযানে রাজনীতিবিদ, আইনজীবী, হিসাবরক্ষক এবং স্থানীয় পুলিশ প্রধানসহ ৩৩০ জনেরও বেশিকে গ্রেপ্তার করে ইতালি পুলিশ।
কর্মকর্তারা বলেন, দক্ষিণাঞ্চলীয় ক্যালাব্রিয়া অঞ্চলের যা ইতালির সবচেয়ে শক্তিশালী মাফিয়া সিন্ডিকেট ভিত্তিক গ্রুপ ‘এনড্রানঘেটা’।
এই অপরাধ সংঘটি দক্ষিণাঞ্চলীয় ক্যালাব্রিয়া ঘাঁটি পেরিয়ে সিসিলিতে অবস্থিত কোসা নস্ট্রাকে ছাড়িয়ে ইতালির সর্বাধিক শক্তিশালী মাফিয়া গোষ্ঠীতে ছড়িয়ে পড়েছে। ইউরোপীয় কর্মকর্তারাদের দাবি , এই গোষ্ঠীটি ইউরোপের বেশিরভাগ এলাকায় কোকেন ব্যবসা নিয়ন্ত্রণ করে।
এই অভিযানের সমন্বয়কারী অ্যান্টি-মাফিয়া প্রসিকিউটর নিকোলা গ্রেটারি বৃহস্পতিবারের ক্র্যাকডাউনটিকে “পালারমো ম্যাক্সির বিচারের পরে সবচেয়ে বড় অভিযান” হিসেবে বর্ণনা করেন।
বৃহস্পতিবারের অপারেশনটি ‘মানকুসো পরিবারের শীর্ষস্থানীয় ব্যক্তিদের পুরোপুরি বিচ্ছিন্ন করে দিয়েছে,’ দীর্ঘদিনের প্রতিষ্ঠিত এনড্রানঘেটা গোষ্ঠী, যা মার্কিন যুক্তরাষ্ট্রের সাথে সংযোগ সহকারে ভাইবো ভ্যালেন্টিয়া শহরে কাজ করছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of