ব্রেকিং নিউজ

আপডেট ৫৩ সেকেন্ড

ঢাকা শনিবার, ৬ জুন, ২০২০, ২৩ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৩ শাওয়াল, ১৪৪১

বর্ণাঢ্য আয়োজনে বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-২০১৮ অর্জনকারীদের ক্রেস্ট বিতরণ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: ময়মনসিংহে বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড ২০১৮ অর্জনকারদের প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের সনদ ও ক্রেস্ট বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। ৪ জানুয়ারি ২০২০, শনিবার দুপুরে ময়মনসিংহ সিটি কর্পোরেশন শহীদ সাহাবউদ্দিন মিলনায়তনে ৪টি ক্ষেত্রে ১৩ জন বি.এস সিলভার পেন অ্যাওয়ার্ড বিজয়ীদের মাঝে সিলভার পেন অ্যাওয়ার্ড সন্মানী পুরস্কার ও সনদ দেওয়া হয়।

কোন কারণে যারা উপস্থিত থাকতে পারেননি তাদের প্রতিনিধিগণ উপস্থিত হয়েছেন এবং পরবর্তী সপ্তাহে সংগঠনের সাধারণ সম্পাদক তাদের নিকট আনুষ্ঠানিকভাবে অ্যাওয়ার্ড প্রদান করবেন। অ্যাওয়ার্ড প্রাপ্তরা হলেন- সমাজ সেবায় আলোকিত মানুষ ও দেশবরেণ্য চলচ্চিত্র অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সফল শিক্ষা উদ্যোক্তা ড. মো. সিরাজুল ইসলাম।

শিল্পকলা, শিক্ষা, ভাষা ও সাহিত্যে- কবি সোহরাব পাশা, বিবেক সম্রাট গৌরাঙ্গ আদিত্য, অর্থনীতিবিদ ও লেখক প্রফেসর আবু রায়হান, নাট্যকার রাখাল বিশ্বাস, গবেষণা, বিজ্ঞান ও প্রযুক্তি ক্ষেত্রে সাবেক ডিন প্রফেসর পরেশচন্দ্র মোদক, ইতিহাস-ঐতিহ্যের গবেষক অধ্যাপক স্বপন ধর। সাংবাদিকতা ও আলোকচিত্র ক্ষেত্রে মহিউদ্দিন আহাম্মদ ( স্টাফ রিপোর্টার, চ্যানেল আই ও দৈনিক ইত্তেফাক ময়মনসিংহ জেলা প্রতিনিধি ), ময়মনসিংহ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক অমিত রায় (স্টাফ রিপোর্টার, বাংলাভিশন ও দৈনিক যুগান্তর)। মো. ফখরুল হক (বাংলাদেশ সংবাদ সংস্থা, বাসস এবং দৈনিক নিউনেশন-এর নেত্রকোনা জেলা প্রতিনিধি) । জগদীশ চন্দ্র সরকার ( সম্পাদক, দৈনিক স্বদেশ সংবাদ), কমল সরকার( দৈনিক যায়যায়দিন গৌরীপুর উপজেলা প্রতিনিধি )।

দেশবরেণ্য চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন একই দিনে ঢাকায় তার অনুষ্ঠান থাকার কারণে তিনি ময়মনসিংহ শহরে আসতে পারেনি। তার পক্ষে পেন অ্যাওয়ার্ড গ্রহণ করেন নিরাপদ সড়ক চাই ময়মনসিংহ শাখার সভাপতি আবদুল কাদের চৌধুরী। এ মাসে দিন- তারিখ ঠিক করে নিরাপদ সড়ক চাই কেন্দ্রীয় কার্যালয়ে ফটো সেশন ও উত্তরীয় পড়িয়ে চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চনের হাতে অ্যাওয়ার্ড প্রদান করা হবে।

সংগঠনের সভাপতি মো. ফজর আলীর সভাপতিত্বে এবং আওলাদ হোসেন জসীম, ছাদেকুল ইসলাম ছাদেক, মো. জহিরুল হুদা লিটন ও মাসরুফা সুলতানার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন – ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, প্রধান বক্তা – জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. মোয়াজ্জেম হোসেন বাবুল, অনুষ্ঠানের উদ্বোধক জেলা আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক অধ্যক্ষ ড. একেএম আব্দুর রফিক, বিশেষ অতিথি জিকেপির নির্বাহী পরিচালক লায়ন ড. মো. সিরাজুল ইসলাম, সংগঠনের ভাইস-প্রেসিডেন্ট প্রফেসর প্রকৌশলী এমএ জিন্নাহ, বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-এর লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে স্বাগত বক্তব্য রাখেন দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা(বি এস) সিলভার পেন অ্যাওয়ার্ড এর প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মো. রায়হান উদ্দিন সরকার।

অনুষ্ঠানে বীরাঙ্গনা সখিনার নাম অমর করে রাখার জন্য মযমনসিংহ শহরের শম্ভুগঞ্জ মোড়ে ইতিহাসখ্যাত বীরাঙ্গনা সখিনার নামে ’ম্যূরালসহ বীরাঙ্গনা সখিনা’ চত্বর’ নামকরণ রাখার দাবি উপস্থাপন করা হয়। প্রসঙ্গত, ২৭ সেপ্টেম্বর ২০১৯ শুক্রবার সকাল ১১টায় দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড-এর ভাইস প্রেসিডেন্ট ইঞ্জিনিয়ার প্রফেসর মোহাম্মদ আলী জিন্নাহ-এর সভাপতিত্বে মযমনসিংহের গৌরীপুর উপজেলা শহরে অবস্থিত উপজেলা কৃষি অফিস সভাকক্ষে পেন অ্যাওয়ার্ড অ্যাফেয়ার্স-এর সম্পাদক ও ইলেক্টোরাল কমিটির রিটার্নিং অফিসার আজম জহিরুল ইসলাম, কমিটির চারটি ক্ষেত্রে ২৬জন প্রতিযোগির ইলেক্টোরাল ভোটের ফলাফল ঘোষণা করেন। প্রতিযোগিদের মধ্যে চারটি ক্ষেত্রে মোট ১৩জন বিজয়ী হয়েছিল।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of