ব্রেকিং নিউজ

আপডেট ২৮ মিনিট ২৫ সেকেন্ড

ঢাকা রবিবার, ৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৪ শাওয়াল, ১৪৪১

৯ জানুয়ারি চ্যানেল আইতে আঁখি ও তার বন্ধুরা

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: মুহম্মদ জাফর ইকবালের (মূল গল্প: আঁখি এবং আমরা ক’জন) গল্প অবলম্বনে নির্মিত শিশুতোষ চলচ্চিত্র ‘আঁখি ও তার বন্ধুরা’ চ্যানেল আইতে দেখানো হবে ৯ জানুয়ারি বিকেল ৩.০৫ মিনিটে। এর পরিচালনা করেছেন মোরশেদুল ইসলাম। চিত্রগ্রহণ: মাহফুজুর রহমান। ছবিটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সুবর্না মুস্তাফা, তারিক আনাম খান, আফসানা মাহমুদ, আল মনসুন, সুস্মিতা সিনহা, মুনিরা ইউসুফ মেমি, জাহিন নাওয়ার হক ইশা (আঁখি), অনন্য সামায়েল (তিতু), জুয়াররিয়া আহমেদ প্রত্যাশা প্রমুখ।
কাহিনী সংক্ষেপ: বাসা ও স্কুল মিলিয়ে তিতুর জীবন দুর্বিসহ। সেখানে তেমন পড়ালেখা হয়না, না বুঝে মুখস্থ করতে হয়। এমন সময় তিতুদের স্কুলে নতুন হেডমিস্ট্রেস হয়ে আসেন ড. রাইসা। তিনি সবকিছু বদলে দিতে থাকেন। বেত পুড়িয়ে শিক্ষার্থীদের শারীরিক শাস্তির প্রথা বন্ধ করেন। লাইব্রেরি খুলে দেন। ধমক না দিয়ে সবার সাথে হেসে কথা বলেন। তিনি মনে করেন, শিক্ষার পদ্ধতিতে গলদ আছে। শিক্ষক একা কথা বলবে আর ছাত্ররা খালি শুনবে তা হয়না। এ কারণেই ছাত্ররা মনোযোগ দিতে পারেনা। পড়তে আগ্রহী হয়না।
ড. রাইসার নজুরে আসে একটা অন্ধ মেয়ে। নাম তার আঁখি, প্রতিবন্ধী স্কুলে না পড়ে সাধারণ স্কুলে পড়তে আসে। কিন্তু শিক্ষকের দুর্ব্যবহারে আঁখি যখন চলে যেতে চায়, তখন তিতু আর তার বন্ধুরা এগিয়ে আসে। তারা আঁখিকে স্বাভাবিকভাবে গ্রহণ করতে চায়। আঁখি জানায় সে অন্ধ হিসেবে বিবেচিত হতে চায়না। সে আর দশজনের মত একজন হতে চায়। বন্ধুরা এই চ্যালেঞ্জ নেয়। তারা আঁখিকে অন্ধ হিসেবে কোনও করুণা করে না। স্রেফ বন্ধু মনে করে। কিন্তু সাধারণ হতে চাইলেই তো আর হওয়া যায়না। গল্প এগিয়ে যেতে থাকে।
১০ জানুয়ারি বিশেষ টেলিছবি কুশলে থেকো
বিশেষ টেলিছবি ‘কুশলে থেকো’ চ্যানেল আই প্রচার হবে ১০ জানুয়ারি বিকেল ৩.০৫ মিনিটে। জহির করিমের রচনায় এ টেলিছবিটি পরিচালনা করেছেন অমিতভা আহমেদ রানা। এতে অভিনয় করেছেন তাসনিয়া ফারিন, ইরফান সাজ্জাদ, বাপ্পা শান্তনু, রেশমী প্রমুখ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of