ব্রেকিং নিউজ

আপডেট ২৫ সেকেন্ড

ঢাকা বুধবার, ৮ জুলাই, ২০২০, ২৪ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৬ জিলক্বদ, ১৪৪১

বেকার চার বন্ধুর ‘স্বপ্ন হলো সত্যি’

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: ঔপন্যাসিক, গীতিকার এবং নাট্যকার সেলিম মাহমুদের রচনায় এবং নাজিম রাজু ও সুকুমার চন্দ্র দাশের পরিচালনায় দেখা যাবে যে,গ্রামের এক অসহায় দরিদ্র পরিবারের সন্তান তারেক শহরে পড়তে এসে এক সম্ভ্রান্ত বড়লোকের বাসায় টিউশনি করে। রূপা-রুনা দুই বোন। সপ্তম শ্রেণির রুনা তারেকের ছাত্রী।
রাশেদ, মামুন, হিমেল ও প্রিন্স বেকার চার বন্ধু। রাশেদের নেতৃত্বে এক জরুরি সভায় সিদ্ধান্ত হয় যে,তারা বড়লোকের ধন-সম্পদ চুরি-ডাকাতি করবে। প্রিন্স এতে বাঁধা দেয় এবং নিজে অসৎ বন্ধুদের ছেড়ে দূরে কোথাও চলে যায়।
তারেকের অনেক চড়াই-উৎড়াইয়ের মধ্যে জীবন যুদ্ধ চলতে থাকে। হঠাৎ একদিন খবর আসে তারেকের মা গুরুতর অসুস্থ। খুব দ্রুত তার একটা অপারেশন করতে হবে। তাতে দরকার প্রায় ১০/১২ লাখ টাকা। তারেকের মাথায় যেন বজ্রাঘাত পড়ে। ঘটনাক্রমে ব্যাপারটা জানতে পারে ধনাঢ্য ব্যবসায়ীর কন্যা তারেকের ছাত্রীর বড় বোন রূপা। সে তার সহযোগিতার কথা তারেককে বলে। তারেক রূপার কথা মতো তার মাকে এনে ঢাকা মেডিকেল ভর্তি করে।
রূপা তার ছোট বোন রুনাকে নিয়ে ব্যাংক থেকে বারো লাখ টাকা তোলে কিন্তু সে টাকা বাসায় পৌঁছার আগেই পথে অস্ত্রের মুখে ছিনতাই হয়ে যায়। রূপা বারো লাখ টাকার শোকে হায় হায় করে। তারেক শুনে জ্ঞান হারায়। নানা রঙ্গ-ব্যাঙ্গ এবং সমাজের একাধিক ইতিবাচক মেসেজ নিয়ে এভাবেই “স্বপ্ন হলো সত্যি” নাটকের মূল গল্প এগিয়ে যায়। নাটকের পরিচালক নাজিম রাজু ও সুকুমার চন্দ্র দাশ জানান যে,এই নাটকের গল্পটা একেবারেই সম্পূর্ণ আলাদা। নিঃসন্দেহে দর্শকদের ভাল লাগবে।
নাটকটি নির্মিত হয়েছে সিএনএন বাংলা টিভির জন্য। প্রচারিত হবে জানুয়ারি’২০২০ মাসের শেষ সপ্তাহের যে কোনো দিন, রাত ৮ টায়।
এ নাটকে অভিনয় করেছেন সাব্বির, চৈতি, রাজ্য, সুবর্ণা কবির, আইরিন, অরুণা, রোজ, মিলন, বিনয়, এনায়েত, ইয়াসিন শেখ, ইমরান, কবির ও অহনা।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x