ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ১৫, ২০২০

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৮ জিলক্বদ, ১৪৪১

আমিষ থাকছে না ভারতের সংসদ ক্যান্টিনে

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: ভারতের লোকসভার ক্যান্টিনের খাবারে বড় ধরনের পরিবর্তন আসছে। ক্ষমতাসীন বিজেপি সরকারের পরিকল্পনা ঠিক থাকলে সংসদের ক্যান্টিনে এবার থেকে আর মিলবে না কোনো আমিষ পদ। নিরামিষ খাবারই খেতে হবে সাংসদদের।

জানা গেছে, সংসদের ক্যান্টিনের দায়িত্বও আইআরসিটিসি-র বদলে অন্য কোনো বেসরকারি সংস্থাকে এবার দেওয়া হতে পারে।

বর্তমানে লোকসভায় খাবার সরবরাহের দায়িত্বে আছে আইআরসিটিসি। তবে বেশ কিছুদিন ধরে আইআরসিটিসির খাবারের মান নিয়ে প্রশ্ন তুলছিলেন সাংসদদের একাংশ। ক্রমেই অসন্তোষ বাড়ছিল আইআরসিটিসির বিরুদ্ধে। এবার আইআরসিটিসির বদলে অন্য কোনো সংস্থাকে দায়িত্ব দেওয়ার কথা ভাবছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা গেছে, লোকসভায় খাবার সরবরাহ করার ক্ষেত্রে আপাতত যে দুটি সংস্থা এগিয়ে রয়েছে, তাদের সংস্থা নিরামিষ খাবার বিক্রি করে। আর এতেই বেড়েছে জল্পনা। ওই দুই সংস্থার মধ্যে কোনো একটি সংস্থা যদি খাবার দেওয়ার বরাত পায়, তবে নিরামিষ খাবার খেয়েই সন্তুষ্ট থাকতে হবে ভারতের সাংসদদের।

গত বছরের শেষের দিকে লোকসভার ক্যান্টিনের খাবারে ভর্তুকি তুলে দেওয়ার সিদ্ধান্ত হয়। পকেটের টাকা খরচ করেই এখন থেকে খাবার খেতে হয় সংসদের ক্যান্টিনে।

কর্তৃপক্ষ এখন লোকসভার খাবার সরবরাহের দায়িত্ব পুরোপুরি বেসরকারি প্রতিষ্ঠানের কাছে ছেড়ে দিতে চায়। কারো কারো মতে, লোকসভায় খাবার পরিবেশনের দায়িত্ব বেসরকারি হাতে গেলে খাবারের মান বজায় থাকবে। ব্যবসা ধরে রাখতে খাবারের মান নিয়ে সমঝোতা করবেন না ব্যবসায়ীরা।

তবে মোদি সরকারের পরিকল্পনা অনুসারে শেষ পর্যন্ত লোকসভার ক্যান্টিন বেসরকারি হাতে গেলে, খাবার খেতে আগের চেয়ে বাড়তি টাকাই গুণতে হবে সাংসদ থেকে শুরু করে সংসদ ভবনের অন্য কর্মী ও কর্মকর্তাদের।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x