ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ১৭, ২০২০

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

ডেঙ্গু সচেতনতা ও পরিবেশ রক্ষায় উদ্ভাবক মিজানের মিশন

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ
খোরশেদ আলম, নিরাপদ নিউজ: যশোরের শার্শার সেই দেশসেরা উদ্ভাবক মিজান। এরই মধ্যে ডেঙ্গু সচেতনতায় প্রচার ও পরিবেশ রক্ষায় সারাদেশ মিশনের অভিযাত্রার অংশ হিসেবে – অভিযানে ৪টি বিভাগ সম্পূর্ণ করেছেন।
উদ্ভাবক মিজানুর রহমান মিজান তিনি তার জন্মস্থান শার্শা – যশোর সহ সিলেট, ঢাকা, খুলনা বিভাগ সহ রাজশাহী বিভাগে। বজ্রপাত প্রতিরোধক তালগাছ, তালবীজ এবং পরিবেশ রক্ষায় চারাগাছ বিতরণ সহ মরণঘাতক ডেঙ্গু সচেতনতা’র প্রচারে লিপলেট বিতরণের অভিযানে উক্ত ৪টি বিভাগের উপজেলা, জেলা সদর সহ গুরুত্ব পূর্ণ এলাকায় প্রচার অভিযান সম্পন্ন করেছেন।
এসময় উক্ত বিভাগগুলোয় তার এই উদ্যোগ কে স্বাগত জানিয়ে সফর সঙ্গী হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ সরকারের আইসিটি প্রতিমন্ত্রী, জনাব জুনায়েদ আহম্মেদ পলক,  বাংলাদেশ সরকারের বস্ত্র ও পাটমন্ত্রালয় এর সচিব লোকমান হোসেন মিয়া এবং আরো উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় কমিশনার জনাব মুস্তাফিজুর রহমান এবং খুলনা বিভাগীয় অতিরিক্ত কমিশনার মহোদয় সহ তার নিজস্ব এলাকার শার্শা উপজেলা নির্বাহী অফিসার জনাব পুলক কুমার মন্ডল।
উদ্ভাবক মিজান জানান, উক্ত বিভাগগুলোতে তার এই জনসেবামূলক কাজের উদ্যোগ কে সাধারণ মানুষের ব্যাপক প্রসাংশা সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের সহযোগিতা পেয়েছেন। বাকী বিভাগগুলো পর্যায়ক্রমে দেশবাসী সকলের সহযোগীতায় অভিযান সম্পন্ন করতে চান এমনটাই ইচ্ছাব্যক্ত’ প্রকাশ করেছেন উদ্ভাবক মিজান।
সাক্ষাতকার বক্তব্যে, বাংলাদেশ সরকারের পরিবেশ মন্ত্রী ও মন্ত্রালয় কর্তৃপক্ষ তার এই অভিযানের অংশ হিসেবে সহযোগিতার হাত বাড়াবেন এমটাই প্রত্যাশা’র দাবী জানিয়েছেন দেশসেরা উদ্ভাবক মিজান।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of