ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ১৯, ২০২০

ঢাকা রবিবার, ৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৩ শাওয়াল, ১৪৪১

বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব: আজ আখেরি মোনাজাত

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: আখেরি মোনাজাতের মধ্য দিয়ে আজ রবিবার (১৯ জানুয়ারি) শেষ হচ্ছে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব। এ উপলক্ষে জনসমুদ্রে পরিণত হয়েছে তুরাগতীর। মোনাজাতে অংশ নিতে সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে মুসল্লিরা ভিড় জমিয়েছেন। এতে ইজতেমা ময়দান সংলগ্ন সড়কগুলোতে সকাল থেকেই যানজট।

আজ আখেরি মোনাজাতের পর কয়েক হাজার নতুন জামাত দেশ-বিদেশের উদ্দেশে চিল্লায় বের হবে। এ ব্যাপারে নাম নিবন্ধনের কাজ চলছে।

গতকাল শনিবার ছিল বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বের দ্বিতীয় দিবস। এই দিন ফজরের নামাজের পর থেকে এশার আগ পর্যন্ত চলে আম ও খাস বয়ান। সেখানে মুসল্লিদের উদ্দেশে মুরব্বিরা বলেন, দাওয়াতের কাজে নিজেদের নিয়োজিত রাখতে হলে বেশি বেশি আমল করতে হবে। আমলের মাধ্যমে নিজেদের পরিশুদ্ধ করতে হবে। যখন কোনো মহল্লায় দাওয়াতের কাজে যাবেন, তখন খেয়াল রাখতে হবে, কারো যেন সমস্যা সৃষ্টি না হয়। আদবের সঙ্গে চলাফেরা করতে হবে। অন্যের সুবিধাকে প্রাধান্য দিতে হবে।

আজ রবিবার সকাল ১১টা থেকে দুপুর ১২টার মধ্যে আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। মোনাজাত পরিচালনা করবেন তাবলিগ জামাতের জ্যেষ্ঠ শুরা সদস্য মাওলানা মেহাম্মদ জমশেদ।

মাওলানা সাদ কান্ধলভীর অনুসারীদের আয়োজনে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে এবার অর্ধ শতাধিক দেশের প্রায় তিন হাজার প্রতিনিধি অংশ নিয়েছেন বলে ইজতেমা সূত্র জানিয়েছে।

এর আগে দ্বিতীয় পর্বের ইজতেমায় যোগ দিতে বুধবার থেকেই দেশ-বিদেশের মুসল্লিরা টঙ্গীতে আসা শুরু করেন। বিশাল শামিয়ানা পূর্ণ হয়ে যাওয়ার পর বহু মুসল্লি ঠাঁই নিয়েছেন আশপাশে খোলা জায়গায়। শীত ও ঠাণ্ডা বাতাস উপেক্ষা করে মুসল্লিরা আল্লাহর রাহে নিয়োজিত রয়েছেন। টঙ্গীর বেশির ভাগ বাড়িঘর এখন আত্মীয়-স্বজনে পরিপূর্ণ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of