ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ২৩, ২০২০

ঢাকা রবিবার, ৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৪ শাওয়াল, ১৪৪১

একুশে টেলিভিশনে বিয়ে নিয়ে অনুষ্ঠান ‘বিয়ের রাজকন্যা’

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: বিয়ে হচ্ছে জীবনের সবচেয়ে স্মরণীয় একটি অধ্যায়ের সূচনা। তাই প্রত্যেকেই চায় তার বিয়ের সাজপোশাক হোক নজরকাড়া। চিরচেনা বিয়ের সাজেই প্রতি বছর আসে বৈচিত্র। বিয়ে মানেই মধুময় অধ্যায়ের সূচনালগ্ন। বিয়ের দিনটিকে তাই অনন্য করে তুলতে প্রত্যেকেরই থাকে বিস্তর পরিকল্পনা।
বিয়ের সাজে কেউ চায় আধুনিকতা, কারো হয়তো ইচ্ছা থাকে ঐতিহ্যকে অঙ্গে জড়ানোর। তবে যেভাবেই নিজেকে সাজাতে চান না কেন, সে জন্য খোঁজ খবর রাখা চাই বিয়ের চলতি ফ্যাশন সম্পর্কে। এ ধারনা থেকেই একুশের নিয়োমিত আয়োজন ‘বিয়ের রাজকন্যা’। বর কনে দেখা থেকে শুরু করে খাবার ম্যানু পর্যন্ত প্রতিটি ধাপেই দিক নির্দেশনা দিয়ে তৈরি হয়েছে অনুষ্ঠানটি। বাবুল আক্তারের প্রযোজনায় এবং নাজমী জান্নাতের উপস্থাপনায় অনুষ্ঠানটি প্রতি শুক্রবার রাত ৮টা ৩০মিনিটে একুশে টেলিভিশনে প্রচার হবে।
চায়ের সকালে রেখা সুফিয়ানা
একুশে টেলিভিশনে ২৪ জানুয়ারি প্রচার হবে প্রতিদিনের গানের অনুষ্ঠান ‘চায়ের সকাল’। কন্ঠশিল্পী কমলিকা চক্রবতী উপস্থাপনায় প্রতিদিন সকাল আটটায় একুশে টেলিভিশনের পর্দায় অনুষ্ঠানটি প্রচার হবে। আজ সঙ্গীত পরিবেশন করবেন বিশিষ্ট সঙ্গীত শিল্পী রেখা সুফিয়ানা। এছাড়া প্রতিদিন অনুষ্ঠানটিতে গান পরিবেশন করবেন দেশের প্রথিতযশা শিল্পীরা।
কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর, নজরুল ইসলাম, অতুল প্রসাদ, রজনীকান্তসহ বাংলার আউল-বাউল তথা লালন, রাধারমন, শাহ্ আবদুল করিম, হাসান রাজা, ভাওয়াইয়া, ভাটিয়ালীসহ সব ধরনের গান পরিবেশন করা হবে ‘চায়ের সকাল’ অনুষ্ঠানটির মাধ্যমে। ‘চায়ের সকাল’ অনুষ্ঠানের মূল দর্শন হলো বাংলার শুদ্ধ সংস্কৃতির চর্চাকে তুলে ধরা। অনুষ্ঠানটি প্রযোজনা করছেন ইসরাফিল শাহীন।
মামা ভাগ্নের অতিথি সুজাত শিমুল
আজ শুক্রবার একুশে টেলিভিশনে প্রচার হবে কমেডি শো ‘মামা ভাগ্নের বৈঠকখানা’। জাহিদ হোসেন শোভন এবং ইমতু রাতিশের উপস্থাপনায় প্রতি পর্বেই একজন করে অতিথি থাকবেন অনুষ্ঠানটিতে। জাহিদ হোসেন শোভনকে মামা এবং ভাগ্নে চরিত্রে দেখা যাবে ইমতু রাতিশকে। দুইজনের হাস্যরসাত্মক উপস্থাপনায় যুক্ত হবেন একজন জনপ্রিয় অতিথি। পুরান ঢাকার ধন্যাট ব্যবসায়ী মামা শোভন, যার সুন্দরী চারটি বউ। কিন্তু অশিক্ষিত থাকায় তার আচর আচরণ সবসময়ই মুর্খতার পরিচয় দেয়। অন্যদিকে গ্র্যাজুয়েশন করা ভাগ্নে ইমতু রাতিশ শিক্ষিত হওয়ায় মামার ভুল গুলো সাথে সাথে ধরিয়ে দেন।
এমনই হাস্যরসের মধ্যে দিয়ে আজ আমন্ত্রিত অতিথি সুজাত শিমুলের সাথে মামা তার অর্থের এবং মুর্খতার পরিচয় দিলেও ভাগ্নে তা সংশোধন করে অতিথির কাছে উপস্থাপন করেন। এছাড়াও অনুষ্ঠানটিতে সাময়িক বিভিন্ন ঘটনা এবং অসঙ্গতির ব্যঙ্গাত্বক উপস্থাপনা থাকবে। সোহেল রানা সবুজ এবং সিফাত তন্ময়ের প্রযোজনায় প্রতি শুক্রবার রাত ৯টা ৩০মিনিটে প্রচার হবে অনুষ্ঠানটি।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of