ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ২৫, ২০২০

ঢাকা রবিবার, ৩১ মে, ২০২০, ১৭ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৭ শাওয়াল, ১৪৪১

পরাজয়ের মধ্য দিয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারকে বিদায় জানালেন টেনিস তারকা ক্যারোলিন

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: পরাজয়ের মধ্য দিয়ে বর্ণাঢ্য ক্যারিয়ারকে বিদায় জানালেন বিশ্বের সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াকি। চলমান অস্ট্রেলিয়া ওপেন টেনিসে গতকাল পরা পর অবসর ঘোষণা করেন তিনি। শুক্রবার মেলবোর্ন পার্কে র‌্যাংকিংয়ের তলানীতে থাকা খেলোয়াড় তিউনিশিয়ার ওনস জাবেয়ারের কাছে ৭-৫, ৩-৬, ৭-৫ গেমে পরাজিত হয়ে তৃতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছেন।

এর আগে গত ডিসেম্বরে ওজনিয়াকি ঘোষণা দিয়েছিলেন যে, অস্ট্রেলিয়ান ওপেনের মাধ্যমে তিনি কোর্ট থেকে বিদায় নিবেন। ২৯ বছর বয়সী এই ড্যানিশ তারকা ক্যারিয়ারে ৩০টি ডবিøউটিএ শিরোপা জিতেছেন। ২০১৮ সালে এই মেলবোর্ন পার্কেই ক্যারিয়ারের একমাত্র গ্র্যান্ড স্ল্যামের শিরোপা জিতেছিলেন।

৭৮তম র‌্যাঙ্কধারী জাবেয়ারের কাছে পরাজয়ের পর কান্না জড়িত কন্ঠে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে ওজনিয়াকি বলেছেন, ‘ফোরহ্যান্ড এরর দিয়ে আমি আমার ক্যারিয়ার শেষ করলাম। এই জায়গাগুলো নিয়ে আমি পুরো ক্যারিয়ারেই কাজ করে গেছি।’

বিদায়ের সময় মেলবোর্নের দর্শকদের উষ্ণ অভিবাদন পেয়েছেন ওজনিয়াকি। ২০০৫ সালে ওজনিয়াকি তার পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন। ২০১০ ও ২০১১ সালে বিশ্ব র‌্যাঙ্কিংয়ের শীর্ষস্থানটি দখল করেছিলেন। এরপর আবারো ২০১৮ সালে শীর্ষস্থান ফিরে পান। ওই বছরই তিনি অস্ট্রেলিয়ান ওপেন জয় করেছিলেন। কিন্তু পরের বছরই তার আর্থাইটিস রোগ ধরা পড়ে, যে কারনে ক্যারিয়ারকে বিদায় জানাতে বাধ্য হন। টেনিস থেকে বিদায় নিয়ে তিনি পরিবারকে সময় দেবার কথাই জানিয়েছেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of