ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ২৫, ২০২০

ঢাকা রবিবার, ৭ জুন, ২০২০, ২৪ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১৪ শাওয়াল, ১৪৪১

বইমেলা প্রাঙ্গণ থেকে: আইএফআইসি ব্যাংক ‘বইমেলা সরাসরি’ চ্যানেল আইতে

লিটন এরশাদ

নিরাপদ নিউজ: ভাষার মাস ফেব্রুয়ারিতে মাসজুড়ে চ্যানেল আইতে থাকবে নানা তাৎপর্যপূর্ণ অনুষ্ঠানমালা। এ ধারাবাহিকতায় প্রতি বছরের মতো এবারও বাংলা একাডেমি প্রাঙ্গণ থেকে প্রতিদিন অমর একুশে বইমেলা সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই। বইমেলা সরাসরি অনুষ্ঠানটি এরই মধ্যে ১৪ বছরে পদার্পণ করছে। বইমেলা সরাসরি সম্প্রচারের এই উদ্যোগে চ্যানেল আই-এর সঙ্গে গত ১০ বছর যাবত যুক্ত রয়েছে আইএফআইসি ব্যাংক লিমিটেড। ‘আইএফআইসি ব্যাংক বইমেলা সরাসরি’তে থাকবে নতুন বই পরিচিতি, লেখক, দর্শক ও দর্শনাথীদের সাক্ষাৎকারসহ বইমেলার নানান খুঁটিনাটি।
এ উপলক্ষে আজ ২৫ জানুয়ারি দুপুরে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্যে বইমেলা সরাসরি সম্প্রচার প্রসঙ্গে নানাদিক তুলে ধরেন চ্যানেল আই-এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর। এবারের একুশে বইমেলা সম্পর্কে হাবীবুল্লাহ সিরাজী বলেন, এবারের বইমেলাকে উৎসর্গ করা হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে আর একুশে বইমেলা হচ্ছে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর প্রথম জাতীয় কোনো মেলা। তাই মেলা ভিন্ন আঙ্গিকে উপস্থাপন হবে। বাংলা ভাষার প্রতি বঙ্গবন্ধুর অগাধ ভালোবাসার কথাও তিনি উল্লেখ করেন।
বইমেলার সাথে আইএফআইসি ব্যাংক লিমিটেডের সম্পৃক্ততা নিয়ে ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী শাহ আলম সারওয়ার বলেন, ‘চ্যানেল আই-এর ‘বইমেলা সরাসরি’র সাথে আইএফআইসি ব্যাংক যুক্ত রয়েছে গত ১০ বছর যাবত। বইয়ের সাথে আমাদের ভালোবাসা এবং দায়বদ্ধতা থেকে আইএফআইসি ব্যাংক’র এই সম্পৃক্ততা।’ বইমেলা সরাসরি’র প্রযোজক আমীরুল ইসলাম জানান, অন্যবারের চেয়ে এবারের বইমেলা সরাসরি সম্প্রচারে আনা হয়েছে ভিন্নতা। পাঠক সমাবেশ বই পরিচিতি প্রচার হবে সারা ফেব্রুয়ারি জুড়েই। টেলিভিশনের পর্দায় বইমেলা উপস্থাপনা করবেন ইমদাদুল হক মিলন, লুৎফর রহমান রিটন এবং আহমাদ মাযহার। সংবাদ সম্মেলনে উপস্থিত থেকে আনন্দ আলো সম্পাদক রেজানুর রহমান জানান, প্রতিবারের মতো প্রতিদিন প্রকাশিত হবে ‘আনন্দ আলো বইমেলা প্রতিদিন’, যা মেলায় আগত দর্শক, লেখক, সাহিত্যিক ও দর্শনাথীদের বিনামূল্যে বিতরণ করা হবে।
সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জ্ঞান ও সৃজনশীল পুস্তুক প্রকাশক সমিতির সভাপতি এবং সময় প্রকাশনের স্বত্বাধিকারী ফরিদ আহমেদসহ বিভিন্ন পাবলিকেশন্স’র কর্ণধার এবং তরুণ লেখকগণ।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of