আপডেট জানুয়ারি ২৯, ২০২০

ঢাকা সোমবার, ৬ জুলাই, ২০২০, ২২ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৩ জিলক্বদ, ১৪৪১

বাঘকেও ঘোল খাইয়ে দিল এই পানকৌড়ি!

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: এটা প্রতিদিনের লড়াই। ভুল করলে মৃত্যু অনিবার্য। কিন্তু বুদ্ধি থাকলে যে মাত্র কয়েক হাত দূরে ওত পেতে থাকা বাঘকেও ঘোল খাইয়ে দেওয়া যায়, তা দেখিয়ে দিল একটি পানকৌড়ি। এমনই একটি ভিডিও এখন ঘুরে বেড়াচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। নেচার ইজ লিট নামে একটি টুইটার হ্যান্ডলে ‘চালাক চতুর’ এক পানকৌড়ি আর ‘বোকা’ বাঘের ভিডিওটি পোস্ট করা হয়েছে।

কয়েক সেকেন্ডের ভিডিওটিতে দেখা যাচ্ছে, এক জলাশয়ে একটি কালো পানকৌড়ি সাঁতরে বেড়াচ্ছে। আর একটু দূরেই উপস্থিত একটি বাঘ। তবে সে পূর্ণবয়স্ক নয়। সম্ভবত এখনও শিকারের ট্রেনিং পর্ব চলছে। সেই বাঘটিকেই দেখা যায় পানকৌড়িটিকে ধরার মতলবে একটু একটু করে এগোচ্ছে।

বাঘ এগিয়ে আসছে দেখেই, পানকৌড়িটি ঠিক করে নেয় তার পালানোর পথ কী হবে। সেই মতো বাঘটি বিপজ্জনক দূরত্বে চলে আসার পরই পানকৌড়িটি হঠাৎ ঘোলা জলে ডুব মেরে দেয়। বাঘটি বুঝতে পারে না, হঠাৎ পানকৌড়িটি গেল কোথায়। এদিক-ওদিকে দেখেও তাকে আর খুঁজে পায় না। পানকৌড়িটি ডুব দিয়ে ঘুরে একটু দূরে বাঘের পেছন দিকে ভেসে ওঠে।

১২ সেকেন্ডের ভিডিওতে শেষ পর্যন্ত দেখা যায়নি পানকৌড়ি-বাঘের এই লুকোচুরিতে কী হল। ভিডিওটি কোথায় ক্যামেরাবন্দি হয়েছে সে সম্পর্কে কোনো তথ্য দেওয়া হয়নি।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of