ব্রেকিং নিউজ

আপডেট জানুয়ারি ৩০, ২০২০

ঢাকা সোমবার, ১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৮ শাওয়াল, ১৪৪১

রাতের আঁধারে ফুটপাত থেকে স্টিলের খুঁটি উধাও!

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: একদিকে হকারদের দখলদারিত্ব, অন্যদিকে মোটরসাইকেল চালকদের দৌরাত্ম। সবমিলিয়ে সিলেটের সড়কগুলোর পাশের ফুটপাত বেদখল। ফুটপাত দিয়ে হাঁটা-চলার অধিকার যেন হারিয়ে ফেলেছেন নগরবাসী। এ অবস্থায় ফুটপাত দিয়ে মোটরসাইকেল চলাচল ঠেকাতে স্টেনলেস স্টিলের (এসএস) খুঁটি বসিয়ে ছিল সিলেট সিটি করপোরেশন। চৌহাট্টা-রিকাবীবাজার সড়কের বিভিন্ন স্থানে বসানো এই স্টিলের খুঁটিগুলো রাতের আঁধারে কেটে নিয়ে গেছে দুর্বৃত্তরা। এতে ব্যস্ততম ওই সড়কের পাশের ফুটপাত দিয়ে পথচারীদের হাঁটাচলা ফের ঝুঁকিতে পড়েছে।

সিলেট সিটি করপোরেশন (সিসিক) সূত্র জানায়, ফুটপাত দিয়ে হাঁটা-চলায় ভোগান্তি কমাতে সিলেট নগরীর ভিআইপি সড়কখ্যাত চৌহাট্টা-রিকাবিবাজার সড়কের ফুটপাতে এসএস পাইপের পাঁচ সারি খুঁটি বসায় সিটি করপোরেশন। ফুটপাত দিয়ে যাতে মোটরসাইকেল বা কোন ধরনের যানবাহন চলাচল করতে না পারে সে লক্ষ্যে মহানগর পুলিশের পরামর্শক্রমে এই খুঁটি বসিয়েছিল সিসিক। প্রায় মাস খানেক আগে এই খুঁটিগুলো বসানোর পর ওই সড়কের পাশের ফুটপাত দিয়ে মোটরসাইকেল চলাচল বন্ধ হয়ে যায়। পথচারীরা নির্বিঘ্নে ফুটপাত দিয়ে হাঁটাচলার সুযোগ পান। ফুটপাতে খুঁটি বসানোর কারণে পথচারীরা উপকৃত হওয়ায় নগরীর সকল ফুটপাতে যানবাহন নিরোধক খুঁটি বসানোর পরিকল্পনা নেয় সিটি করপোরেশন। কিন্তু এর মধ্যে চৌহাট্টা-রিকাবিবাজার সড়কের ফুটপাত থেকে রাতের আঁধারে কে বা কারা খুঁটিগুলো কেটে নিয়ে গেছে। খুঁটি কেটে নেওয়ার ঘটনায় হতবাক সিটি করপোরেশন কর্মকর্তারা। তারা এটিকে নগরীর উন্নয়নবিরোধীদের কাজ বলেও মন্তব্য করছেন।

খুঁটি উধাও প্রসঙ্গে সিসিকের প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান বলেন, ‘কে বা কারা খুঁটিগুলো কেটে নিয়ে গেছে। এগুলো মোটেই কাম্য নয়। খুঁটিগুলো উধাও হয়ে যাওয়া প্রসঙ্গে ট্রাফিক পুলিশের সাথেও আমাদের কথা হয়েছে।’ তিনি বলেন, ‘মানুষকে সচেতন হতে হবে। আইন না মানলে নগরীকে সুন্দর, পরিচ্ছন্ন করে গড়ে তোলা সম্ভব নয়।’ পুনরায় খুঁটি বসানো প্রসঙ্গে তিনি বলেন, ‘ট্রাফিক পুলিশের সাথে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।’

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of