আপডেট ১১ মিনিট ৫৩ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ২৯ মে, ২০২০, ১৫ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৫ শাওয়াল, ১৪৪১

এরদোগানের মন্তব্য: আরব বিশ্বের নীরবতায় শয়তান পবিত্র কাবাতেও পৌঁছে যাবে

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ঘোষিত ‘ডিল অব দ্য সেন্সুরি’র বিষয়ে চুপ থাকায় আরব দেশগুলোসহ বিশ্বের মুসলিম নেতাদের তীব্র সমালোচনা করে এই মন্তব্য করেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইপ এরদোগান। পাশাপাশি ট্রাম্পের মধ্যপ্রাচ্য শান্তি পরিকল্পনার বিরুদ্ধেও তুরস্কের কঠোর অবস্থান ঘোষণা করেন তিনি।

শুক্রবার তুরস্কের রাজধানী আঙ্কারায় ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভলপমেন্ট পার্টির প্রাদেশিক নেতাদের এক বৈঠকে এরদোগান বলেন, ফিলিস্তিনি ভূখণ্ড দখলের লক্ষ্যে ট্রাম্পের ওই চুক্তি আমরা কখনোই মেনে নেবো না।

তিনি বলেন, জেরুজালেম এবং ফিলিস্তিনি জনগণের ভাগ্য পুরোপুরি দখলদার ইসরায়েলের হাতে ছেড়ে দেয়া হলে তাতে দিনশেষে মানবতার শোচনীয় পরাজয় হবে। এসময় ইহুদি জনগোষ্ঠীর বিরুদ্ধে কোনো বিদ্বেষ নেই উল্লেখ করে তুর্কি প্রধানমন্ত্রী বলেন, তাদের দৃঢ় অবস্থান শুধুমাত্র ইসরায়েলি শাসকের আগ্রাসী নীতির বিরুদ্ধে, কারণ ইসরায়েলের মূল লক্ষ্যই হলো ফিলিস্তিনিদের অধিকার কেড়ে নেয়া।

এরদোগান বলেন, আজ যদি আমরা আল-আকসা মসজিদ রক্ষা করতে না পারি, তবে ভবিষ্যতে কেউ পবিত্র কাবাকে টার্গেট করলে তাদেরও আমরা ঠেকাতে পারবো না। এসময় মুসলিম বিশ্বের নেতাদের প্রতি প্রশ্ন রাখেন তিনি, ‘ আপনারা আর কখন আওয়াজ তুলবেন? সৌদি আরব, ওমান, বাহরাইন এবং আরব আমিরাত সরকারের তীব্র সমালোচনা করে তিনি বলেন, তারা হোয়াইট হাউসে গিয়ে ট্রাম্পের নীতির প্রশংসা করেছেন যা গোটা বিশ্বের মুসলিমদের জন্য রীতিমতো লজ্জার।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of