ব্রেকিং নিউজ

আপডেট ৩৩ মিনিট ২৬ সেকেন্ড

ঢাকা সোমবার, ১ জুন, ২০২০, ১৮ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ৮ শাওয়াল, ১৪৪১

বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে: কঠোর অবস্থানে আইন-শৃঙ্খলা বাহিনী

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে নির্বাচন প্রত্যাখ্যান করে ঢাকায় বিএনপির ডাকা সকাল-সন্ধ্যা হরতাল চলছে। হরতালে নাশকতা এড়াতে রাজধানীতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে আইন-শৃঙ্খলা বাহিনী। পুলিশ এবং র‌্যাবের সব ইউনিটে নেয়া হয়েছে বাড়তি সতর্কতামূলক ব্যবস্থা।

হরতালের সমর্থনে দলটির নেতাকর্মীরা রাজধানীর যেসব সম্ভাব্য স্থানে বিক্ষোভ করতে পারে সেসব স্থানে বুধবার সকাল থেকেই নেয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে এসব তথ্য জানা গেছে।

ঢাকা সিটি করপোরেশন নির্বাচন প্রত্যাখ্যান করে শনিবার (১ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রোববার সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচির ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি এসময় ঢাকাবাসীকে শান্তিপূর্ণভাবে হরতাল পালনের আহ্বান জানান।

আইন-শৃঙ্খলা বাহিনী সূত্রে জানা গেছে, হরতাল উপলক্ষে বিক্ষোভ কিংবা যেকোন ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড ঠেকাতে রাজধানীতে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) তেজগাঁও বিভাগের উপ-কমিশনার (ডিসি) বিপ্লব বিজয় তালুকদার বলেন, জনগণের নিরাপত্তা ও জানমালের জন্য হুমকি এমন যেকোন কর্মসূচি রাজধানীতে হতে দেয়া হবে না। হরতালে যারা নাশকতামূলক কর্মকাণ্ড করবে তাদের ছাড় দেয়া হবে না। হরতালের সমর্থনে বিক্ষোভ কিংবা ভাঙচুর, জ্বালাও-পোড়াও করলে তা শক্ত হাতে দমন করা হবে। সেজন্য সকাল থেকেই সর্বোচ্চ সতর্কতামূলক অবস্থানে রয়েছে পুলিশ।

তিনি আরও বলেন, তেজগাঁও এলাকার গুরুত্বপূর্ণ স্থান এবং স্থাপনার নিরাপত্তা বিধানে অতিরিক্ত নিরাপত্তামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে নেয়া হয়েছে বিশেষ নিরাপত্তামূলক ব্যবস্থা। জ্বালাও-পোড়াও যাতে না হয় সেজন্য ইনটেলিজেন্স উইং কাজ করছে।

অন্যদিকে হরতাল কর্মসূচিকে ঘিরে রাজধানীতে যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা রোধে সতর্ক অবস্থানে থাকার কথা জানিয়েছে এলিট ফোর্স র‌্যাব।

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-১) অধিনায়ক (সিও) লে. কর্নেল শাফিউল্লাহ বুলবুল বলেন, রাজধানীতে যেকোন ধরনের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবেলায় এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে র‌্যাব-১ সতর্ক অবস্থানে রয়েছে। র‌্যাবের ১৬টি টহল টিম কাজ করছে। নিয়মিত টহলের পাশাপাশি নজরদারিও বাড়ানো হয়েছে।

ডিএমপির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার মো. জামিল হাসান জানান, সবকিছু স্বাভাবিক। স্বাভাবিকভাবেই চলছে সব যানবাহন। পুরো মতিঝিল এলাকা আমি গাড়িতে ঘুরে দেখেছি। এ এলাকায় হরতালের কোনো প্রভাব নেই। তবে পুলিশ সতর্ক রয়েছে। অপ্রীতিকর কিছু যাতে না ঘটে, জ্বালাও-পোড়াও না হয় সেজন্য সতর্ক আছে প্রত্যেকটি থানার পুলিশ সদস্যরা।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান জানান, এখন পর্যন্ত মাঠে বিএনপি নেতাকর্মীদের দেখা যায় নি। সবকিছু স্বাভাবিক রয়েছে। পুলিশ সতর্ক অবস্থানে আছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of