আপডেট ২৯ মিনিট ২৬ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ১২ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ২ শাওয়াল, ১৪৪১

কাশ্মীর নিয়ে ভারতের মিথ্যাচার ফাঁস করলেন জায়রা ওয়াসিম

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: কাশ্মীর নিয়ে মোদি সরকারের মিথ্যাচার ও সব ধরনের ষড়যন্ত্র ফাঁস করে দিলেন বলিউডের সাবেক কিশোরী অভিনেত্রী জায়রা ওয়াসিম। তিনি কাশ্মীরে দীর্ঘদিন ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকা ও কার্ফু চলার সমালোচনা করতে গিয়ে কাশ্মীরের বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্ফোরক মন্তব্য করেন। মূলত ভারতীয় মিডিয়ায় কাশ্মীর নিয়ে যা তুলে ধরা হচ্ছে, তা সত্য নয়। এখনও ভয়াবহ পরিস্থিতিতে কাশ্মীরিরা। নিজের ইন্সটাগ্রাম প্রোফাইল থেকে এদিন তিনি লিখিত প্রতিবাদ জানিয়েছেন সোশ্যাল মিডিয়াতে।

তিনি লিখেছেন, কাশ্মীর কিন্তু এখনও সঙ্কটে রয়েছে, আশা ও নিরাশার মধ্যে ঝুলে রয়েছে। বারবার দাবি করা হচ্ছে কাশ্মীরে নাকি শান্তি বজায় রয়েছে, যা পুরোপুরি মিথ্যা। কাশ্মীরিরা এখনও কষ্টেই রয়েছেন, আর যাদের বারবার স্বাধীনতা হরণের চেষ্টা করা হয়, আর পৃথিবীভাবে আমরা শান্তিতে রয়েছি। আপনারাই বলুন এমন একটা জায়গায় কীভাবে বাঁচব আমরা, যেখানে আমাদের জীবন আর কাজকে নিয়ন্ত্রণে রাখা হয়, চুপ করিয়ে রেখে দেওয়া হয়। আমাদের আওয়াজকে নিয়ন্ত্রণে রাখার চেষ্টা চলছে, এটা ঠিক? আমাদের বাক স্বাধীনতা হরণ করা হচ্ছে এটা কী ঠিক? আমাদের কিছু বলতে দেওয়া হচ্ছে না কেন? আমাদের শুধুই চুপ করে দেওয়া হচ্ছে। আপনারাই বলুন আমাদের সঙ্গে কেন এমন করা হচ্ছে? আর চার-পাঁচজন মানুষদের মতো কেন বাঁচতে পারি না আমরা। প্রত্যেকটা মুহূর্ত সংগ্রামের মধ্যে দিয়ে কাটছে, প্রত্যেকবারেই কাশ্মীরিদের কেন প্রমাণ দিতে হবে। আমাদের কী মন বলে কিছুই নেই। কেন কাশ্মীরিদের জীবন এমন তীব্র সঙ্কটাপন্ন হবে, অবরোধ ও অশান্তি তাদের জীবনের স্বাভাবিক ছন্দকে ব্যাহত করছে।

জায়রা আরও জানান, এই ধরনের আরও প্রশ্ন জেগে উঠেছে আমাদের মনে। আমাদেরও রাগ হয়, কিন্তু সেই রাগের কোনও বহিঃপ্রকাশ দেখাতে পারি না। কাশ্মীরিদের সংশয় কাটানোর জন্য প্রশাসন কোনও ব্যবস্থা তো নেয়নি, উল্টে তারা নিজেদের জেদ আকড়ে এমন এক রাস্তা বেছে নিয়েছে যা উপত্যকার মানুষের আরও বেশি ক্ষতি করেছে। জায়রা সোশ্যাল মিডিয়াতে দেশবাসীর কাছে আবেদন করেছেন কাশ্মীরিদের পাশে দাঁড়ানোর জন্য।

তিনি আরও জানান, আপনাদের কাছে যেটা দেখানো হচ্ছে, মিডিয়া যা বলে দিচ্ছে সেটাকে সত্যি বলে মেনে নেবেন না। মিডিয়া বাস্তব সমস্যাটা দেখাচ্ছেই না। তাই সকলের কাছে অনুরোধ মিডিয়াকে জিজ্ঞাসা করুন, বারবার প্রশ্ন করুন। আমাদের আওয়াজ কেন বন্ধ রাখা হয়েছে, কতদিন এইভাবেই চলবে। আমরা কিন্তু কেউ কিচ্ছুই জানি না। উল্লেখ্য, গত বছরেই বলিউড তথা অভিনয় জগৎ ছেড়ে দেওয়ার ঘোষণা দেন রাতারাতি সুপারস্টার বনে যাওয়া জায়রা ওয়াসিম। মূলত বলিউডে তার কাজের প্রতি মানুষের অবমাননা থাকায় বলিউড ত্যাগ করেন জায়রা।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of