ব্রেকিং নিউজ

আপডেট ১১ মিনিট ১ সেকেন্ড

ঢাকা সোমবার, ১৩ জুলাই, ২০২০, ২৯ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২২ জিলকদ, ১৪৪১

পুলিশের জন্য আমদানি করা হলো ৬৫ হাজার ৪০০ মার্কিন ডলার মূল্যের ৬টি ঘোড়া

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ
খোরশেদ আলম, নিরাপদ নিউজ: যশোরের বেনাপোল দিয়ে পার্শ্ববর্তী দেশ ভারত থেকে, বাংলাদেশি ঘোড়ার প্রজনন বৃদ্ধির জন্য ৬টি ঘোড়া আমদানি করা হয়েছে। মঙ্গলবার (৪ জানুয়ারী) রাতে পেট্রাপোল বন্দর থেকে ভারতীয় একটি হর্স অ্যাম্বুলেন্স ট্রাকে করে ঘোড়া ৬টি বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করে বলে জানা যায়। এ সময় ঘোড়াগুলো এক নজর দেখার জন্য উৎসুক জনতা যশোরের বেনাপোল পোর্ট থানার সামনে ভিড় জমায়।
বাংলাদেশ পুলিশের কাজে নিয়োজিতের জন্য অধিক পরিমানে ঘোড়া প্রয়োজন। আর তাই এই ঘোড়াগুলো যেন প্রজননে সাহায্য করতে পারে। এজন্য এই ঘোড়া আমদানি করা হয়েছে বলে জানা যায়। বুধবার সকালে ঘোড়াগুলো ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছাবে।

বাংলাদেশ পুলিশের নামে এ ঘোড়াগুলো কেনা হয়েছে। সরবরাহকারি হিসেবে মহাসিন ব্রাদার্স নামের ঢাকার একটি প্রতিষ্ঠান এই ঘোড়াগুলো পৌছানোর দায়িত্ব পেয়েছে।

পশ্চিমবঙ্গের বারাসাত এলাকার বিধাতা সাপ্লাইয়ারস নামের একটি রফতানিকারক প্রতিষ্ঠান থেকে ঘোড়াগুলো কেনা হয়েছে। ঘোড়াগুলো বেনাপোল কাস্টমস হাউজ থেকে ছাড় নেওয়ার জন্য মেসার্স মাধ্যম নামের একটি সিএন্ডএফ এজেন্ট বিল অব এন্ট্রি দাখিল করে।

ঠিকাদার প্রতিষ্ঠান মহাসিন ব্রাদার্সের ব্যবস্থাপক এনামুল হক সাংবাদিকদের বলেন, প্রজনন বৃদ্ধির জন্য ঘোড়াগুলো বাংলাদেশ পুলিশের নামে কেনা হয়েছে। ঘোড়াগুলো ভারতের দিল্লির গুরগাও হরিয়ানা থেকে আনা হয়েছে।

জানা যায়, রাতেই বেনাপোল বন্দর থেকে ছেড়ে ঘোড়াগুলো বুধবারে ঢাকা রাজারবাগ পুলিশ লাইনে পৌঁছাবে। আর এ ঘোড়াগুলো ছাড় করতে বেনাপোল কাস্টম হাউজে মেসার্স মাধ্যম নামে একটি সিএন্ডএফ এজেন্ট প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করেছে। ঘোড়াগুলোর আমদানি মূল্য ৬৫ হাজার ৪০০ মার্কিন ডলার। রাতেই ঘোড়াগুলো খালাশ নেয়া হয়েছে এবং বুধবারে ঘোড়াগুলো ঢাকায় পৌঁছাবে বলে তিনি জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x