ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ৫, ২০২০

ঢাকা বুধবার, ৩ জুন, ২০২০, ২০ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১০ শাওয়াল, ১৪৪১

‘পলিথিন ও প্লাস্টিক বর্জনে সামাজিক আন্দোলন সারাদেশে ছড়িয়ে দিতে হবে’

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: পলিথিন ও প্লাস্টিকের বোতল রাষ্ট্রীয়ভাবে নিষিদ্ধ করা উচিত বলে মন্তব্য করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। শিক্ষার্থীদের উদ্দেশ্যে রাষ্ট্রপতি বলেন, পলিথিন ও প্লাস্টিক বর্জনে তোমাদের সামাজিক আন্দোলন গড়ে তুলে সারা দেশে ছড়িয়ে দিতে হবে। এ আন্দোলন পটুয়াখালী থেকেই শুরু করবে তোমরা।

আজ বুধবার বিকেলে পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে সভাপতির বক্তব্যে রাষ্ট্রপতি এসব কথা বলেন।

রাষ্ট্রপতি তাঁর বক্তব্যে আরও বলেন, আশির দশকে আমরা বাজারে যাওয়ার সময় হাতে ঝুড়ি নিয়ে যেতাম। একটি সরিষার তেল আর একটি কোরোসিন তেলের বোতল নিয়ে যেতাম, যা দড়ি ঝুলানো ছিল। এখন সবাই খালি হাতে বাজারে যায় এবং পলিথিনে করে বাজার করে নিয়ে আসে।
রাষ্ট্রপতি বলেন, এখন আধুনিকতার নামে খালি হাতে গিয়ে পলিথিনে বাজার করে নিয়ে আসছি। তা আবার যত্রতত্র ফেলে দিচ্ছি। পরিবেশের বিপর্যয় ঘটিয়ে এতে করে দেশটাকে ধ্বংস করা হচ্ছে। এর পরিণাম হবে ভয়াবহ।

রাষ্ট্রপতি আরও বলেন, এই বিষয়গুলো তোমরা নিজেরা দায়িত্ব নিয়ে জনগণকে বুঝাতে হবে এবং তোমাদেরকে এগুলো পরিহার করতে হবে। পাশাপাশি সাধারণ মানুষ যাতে এগুলো পরিহার করে এজন্য তোমাদেরকে অগ্রণী ভূমিকা রাখতে হবে।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং সমবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন এমিরেটাস অধ্যাপক একে আজাদ চৌধুরী। অনুষ্ঠানের শুরুতে পবিপ্রবি’র ভিসি প্রফেসর ড. মো. হারুনার রশিদ স্বাগত বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of