ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ৮, ২০২০

ঢাকা শনিবার, ১১ জুলাই, ২০২০, ২৭ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৯ জিলক্বদ, ১৪৪১

সড়ক নিরাপত্তা,আচরণগত পরিবর্তন এবং প্রাথমিক চিকিৎসা শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে (road safety, behavioral change and first aid training) সড়ক নিরাপত্তা,আচরণগত পরিবর্তন এবং প্রাথমিক চিকিৎসা শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত।

আজ রেড ক্রিসেন্ট সোসাইটির কার্যালয়ে এই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ড্রাইভারদের প্রশিক্ষণ প্রদান করা হয়। অনুষ্ঠানে প্রশিক্ষণ প্রদান করেন,নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন, নিসচার মহাসচিব সৈয়দ এহসান- উল হক কামাল,আরো উপস্থিত ছিলেন, নিসচা’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক জনাব এস.এম আজাদ হোসেন ও আন্তর্জাতিক সম্পাদক মিরাজুল মঈন জয়।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ মহাসচিব, জনাব মো: রফিকুল ইসলাম ,জনাব ইকরাম ইলাহী চৌধুরী,পরিচালক প্রশিক্ষণ বিভাগ,এম এ হালিম পরিচালক লজিস্ট্রিক বিভাগ, সাইমা ফেরদৌসি,পরিচালক পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ,মো: মিজানুর রহমান উপ-পরিচালক যানবাহন সেকশন।

প্রশিক্ষণ অনুষ্ঠানে চালকদের নিসচা কর্তৃক নির্মিত সচেতন মুলক বিভিন্ন ভিডিও দেখানো হয়। এবং চালকদের মোটিভেশন প্রশিক্ষণ প্রদান করা হয়।

সেমিনারে চালকদের নতুন সড়ক পরিবহন আইন সম্পর্কেও অনেক বিষয়ে ধারনা প্রদান করা হয়। প্রশিক্ষণে উপস্থিত চালকগণ বিভিন্ন প্রশ্ন করে থাকনে সেসব প্রশ্নে উত্তর দেন নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জনাব ইলিয়াস কাঞ্চন।

প্রশিক্ষণ শেষে প্রতিজন ড্রাইভারকে সার্টিফিকেট প্রদান করা হয। প্রশিক্ষণ অনুষ্ঠান শেষে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উপ মহাসচিব, জনাব মো: রফিকুল ইসলাম নিসচার চেযারম্যানকে ধন্যবাদ জানান এবং নিসচার সকল কাজে সর্বত্র সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

রেড ক্রিসেন্ট সোসাইটির অনুষ্ঠান শেষে কিডস হাইভ স্কুলের বার্ষিক ক্রিযা অনুষ্ঠানে উপস্থিত ছাত্র/ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এসময তিনি সকলকে ট্রাফিক আইন মেনে পথ চলার আহবান জানান।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x