আপডেট ফেব্রুয়ারি ৯, ২০২০

ঢাকা শুক্রবার, ৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১২ শাওয়াল, ১৪৪১

ভারতের বিপক্ষে দাপট দেখিয়ে রেকর্ড গড়ে জয় তুলে নিয়েছে বাংলাদেশ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতের বিপক্ষে দাপট দেখিয়ে রেকর্ড গড়ে জয় তুলে নিয়ে নিয়েছে বাংলাদেশ। ভারতের দেয়া ১৭৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ডার্ক লুইস পদ্ধতিতে ৪৬ ওভারে নেমে আসা ম্যাচে ৪২.১ ওভারে ১৭০ রান করে ৩ উইকেটের জয় তুলে নেয় টাইগার যুবারা।

উদ্বোধনী জুটিতে মাত্র ৮.৫ ওভারে দলীয় হাফসেঞ্চুরি তুলে নেন দুই ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজিদ হাসান। তবে এরপর ১৫ রানের মধ্যে ৪ উইকেট হারিয়ে কিছুটা বিপাকে পড়ে বাংলাদেশ। এর মধ্যে মরার উপর খাড়ার ঘা। হ্যামস্ট্রিংয়ের চোটে পড়ে মাঠের বাইরে চলে যান পারভেজ। উইকেটে সেট হয়ে যাওয়া এই ব্যাটসম্যানের বিদায় বড় ধাক্কা ছিল বাংলাদেশের। এরপর আবারও পারভেজ ক্রিজে ফিরেন। আকবরের সঙ্গে ছোট জুটি গড়েন পারভেজ। পরে পারভেজও দলকে চাপে ফেলে ঘরে ফিরেন।

বৃষ্টির বাধায় কিছু সময় খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টির পর ফের খেলা শুরু হয়। ডার্ক লুইস মেথডে জয় নিয়ে মাঠ ছাড়ে টাইগার যুবারা।

শুরুটা দারুণই হয়েছিল বাংলাদেশ অনূর্ধ্ব–১৯ দলের। দুই ওপেনার পারভেজ হোসেন আর তানজীদ হাসান আত্মবিশ্বাসের সঙ্গেই রান তাড়ার ভিতটা গড়ে দিয়েছিলেন। বাঁ হাতি পারভেজের সঙ্গে ডান হাতি তানজীদ ভারতীয় বোলারদের খেলছিলেন উইকেটের চারদিকেই। কিন্তু রবি বিষনয়ের লেগ স্পিনের দৃশ্যত এলোমেলো বাংলাদেশের রান তাড়া। ৫০ রানের ওপেনিং জুটি ভাঙার পর বিষনয় তুলে নেন আরও ৩ উইকেট। টপ অর্ডারের ইনফর্ম ব্যাটসম্যানদের হারিয়ে ১৭৮ রান করে ভারত।

৪ ওভার বোলিং করে ১১ রান দিয়ে তানজীদ তুলে নিয়েছেন ৪ উইকেট। এছাড়া সুশান্ত মিশ্র নিয়েছেন ২ উইকেট।

এর আগে ২০১৬ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ তৃতীয় স্থান অর্জন করেছিল। এটাই ছিল যুব বিশ্বকাপে বাংলাদেশের সেরা অর্জন। সেটা এখন অতীত। এখন বিশ্ব চ্যাম্পিয়ন টাইগার যুবারা।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of