ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ১০, ২০২০

ঢাকা শনিবার, ১১ জুলাই, ২০২০, ২৭ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৯ জিলক্বদ, ১৪৪১

১০০ যাত্রীসহ ভেঙে পড়ল উড়োজাহাজ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: ফের ভয়াবহ দুর্ঘটনা। ১০০ জন যাত্রীসহ ভেঙে পড়ল উড়োজাহাজ। গতকাল রবিবার এই ঘটনা ঘটেছে রাশিয়ার উত্তর-পূর্বাঞ্চলে। খবর ডেইলি মেইল’র।

খবর অনুযায়ী, মস্কো থেকে এক হাজার ২০০ মাইল উত্তর-পূর্বাঞ্চলের কমির ইউসিনস্ক বিমানবন্দরে উটাইর এয়ারের যাত্রীবাহী উড়োজাহাজটি ভেঙে পড়ে। ঘটনায় কোনও যাত্রীর ক্ষতি হয়নি বলে জানানো হয়েছে কর্তৃপক্ষের তরফ থেকে। তবে একজন নারী যাত্রীকে আহত অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়।

জানা গেছে, ল্যান্ডিং গিয়ারে সমস্যা থাকার কারণে উটাইর এয়ারের বোয়িং ৭৩৭ উড়োজাহাজটি অবতরণের সময় বিমানবন্দরের রানওয়েতে আছড়ে পড়ে। এরপরেই উড়োজাহাজে আগুন লাগতে পারে এই আশঙ্কায় দ্রুত খালি করা শুরু হয়। সকল যাত্রী ও ক্রু মেম্বারদের নিরাপদে বাইরে বের করে আনা সম্ভব হয়।

সূত্র মতে, ঠিক যে সময় ওই উড়োজাহাজটি রানওয়েতে অবতরণ করছিল সে সময়, ওই এলাকায় তাপমাত্রা ছিল মাইনাস ২০ ডিগ্রি সেলসিয়াস। সঙ্গে প্রবল বেগে হাওয়াও দিচ্ছিল। যার জেরে এই দুর্ঘটনা বলেও মনে করছেন অনেকে। তবে ল্যান্ডিং গিয়ারে সমস্যা ছিল বলেই ধারণা করা হচ্ছে।

ল্যান্ডিংয়ের মুহূর্তে চাকা মাটি ছোঁয়ার আগেই উড়োজাহাজের পেছনের অংশ রানওয়ে স্পর্শ করে। যার ফলে আগুন লাগার আশঙ্কাও ছিল। ঘটনার পরেই যাত্রীরা তীব্র আতঙ্কিত হয়ে পড়েন, ঘটনার পর যখন তাদের উড়োজাহাজ থেকে বাইরে বের করে আনা হয়, তখনও তাদের চোখে মুখে ছিল ভয়ের ছাপ স্পষ্ট।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x