ব্রেকিং নিউজ

আপডেট ৫১ মিনিট ৪৯ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ২ জুলাই, ২০২০, ১৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১০ জিলক্বদ, ১৪৪১

গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন আবৃত্তিশিল্পী ইস্তেকবাল হোসেন ও কামাল হাসান মঞ্জু (মরণোত্তর)

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদ প্রবর্তিত গোলাম মুস্তাফা আবৃত্তি পদক পেলেন আবৃত্তিশিল্পী ইস্তেকবাল হোসেন ও কামাল হাসান মঞ্জু (মরণোত্তর)। গতকাল (২০ ফেব্রুয়ারি) বৃহস্পতিবার সন্ধ্যায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় সংগীত, আবৃত্তি ও নৃত্যকলা মিলনায়তনে এ পদক প্রদান করা হয়। একুশের প্রথম প্রহর উদযাপনের এই অনুষ্ঠানে তরুণ আবৃত্তিশিল্পী বৃষ্টি-দোলা সম্মাননা স্মারক প্রদান করা হয়। অতিথিরা বৃষ্টি-দোলা সম্মাননা স্মারক বৃষ্টি-দোলার পরিবারের সদস্যদের হাতে তুলে দেন।

(উল্লেখ্য, রাজধানীর চকবাজারে অগ্নিকাণ্ডের ঘটনায় তরুণ দুই আবৃত্তিশিল্পী বৃষ্টি ও দোলা মারা যান)। অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি, শিক্ষাবিদ ও কথাসাহিত্যিক হাসান আজিজুল হক এবং সংস্কৃতিজন সুবর্ণা মুস্তাফা এমপি। সভাপতিত্ব করেন সংস্কৃতিজন আসাদুজ্জামান নূর এমপি। স্বাগত ভাষণ দেন পরিষদের সাধারণ সম্পাদক মো. আহকাম উল্লাহ।

পদক প্রদান শেষে বিভিন্ন আবৃত্তি সংগঠন তাদের দলীয় আবৃত্তি পরিবেশন করে। দলীয় আবৃত্তি পরিবেশনকারী সংগঠন হলো-কণ্ঠশীলন, স্বরশ্রুতি, কথা আবৃত্তি চর্চাকেন্দ্র, স্রোত আবৃত্তি সংসদ, মুক্তধারা আবৃত্তি চর্চাকেন্দ্র, উদীচী, চারুকণ্ঠ আবৃত্তি সংসদ, মুক্তধারা সংস্কৃতি চর্চাকেন্দ্র, মুক্তবাক, ঢাকা স্বরকল্পন, প্রজন্মকণ্ঠ, বাকশিল্পাঙ্গণ, স্বরব্যঞ্জন, সংবৃতা, ত্রিলোক ও স্বরচিত্র।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of