ব্রেকিং নিউজ

আপডেট ফেব্রুয়ারি ২৯, ২০২০

ঢাকা রবিবার, ১২ জুলাই, ২০২০, ২৮ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২০ জিলক্বদ, ১৪৪১

চট্টগ্রাম নগরীতে পুলিশ বক্সে বিস্ফোরণের ঘটনায় দুই পুলিশসহ আহত পাঁচ

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

শফিক আহমেদ সাজীব,নিরাপদনিউজ: চট্টগ্রাম নগরীতে ট্রাফিক পুলিশের একটি বক্সে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পুলিশের দুই সদস্যসহ কমপক্ষে পাঁচজন আহত হয়েছেন। প্রাথমিকভাবে ঘটনাস্থল থেকে বিস্ফোরকের আলামত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

২৮ ফেব্রুয়ারি ২০২০ শুক্রবার রাত পৌনে নয়টার দিকে এই নগরীর পাঁচলাইশ থানার ষোলশহর দুই নম্বর গেইট ট্রাফিক বক্সে এই ঘটনা ঘটে।

বিস্ফোরণে আহতরা হলেন- ট্রাফিক সার্জেন্ট আরাফাত, পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) আতাউদ্দিন, স্থানীয় দুই যুবক জাহিদ বিন জাহাঙ্গীর ও মো. সুমন এবং আনুমানিক ১০ বছর বয়সী এক শিশু।

এদিকে ঘটনাস্থলে আসা নগর পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম বলেন, ‘প্রাথমিকভাবে আমরা মনে করেছিলাম, এটি বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে সৃষ্ট কোনো ঘটনা। ঘটনাস্থলে এসে দেখি এটি বড় ধরনের বিস্ফোরণ। আমরা বিস্ফোরকের আলামত পেয়েছি। ঢাকা থেকে বোম্ব ডিজপোজাল ইউনিটের সদস্যরা আসছেন। তারা বিস্তারিত বলতে পারবেন। তবে আমরা ধারণা করছি এটি পরিকল্পিত নাশকতা হতে পারে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের পুলিশ ফাঁড়ির নায়েক আমির হোসেন জানান, বিস্ফোরণে আহতদের মধ্যে সবাই কমবেশি দগ্ধও হয়েছেন। দুই পুলিশ সদস্যকে বার্ন ইউনিটে প্রাথমিক চিকিৎসার পর চমেক হাসপাতালে ক্যাজুয়ালিটি ওয়ার্ডে স্থানান্তর করা হয়েছে। একজনকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। আরও দুজন ক্যাজুয়ালিটি ওয়ার্ডে আছেন।

আহত এএসআই আতাউদ্দিন বলেন, ‘আমরা পুলিশ বক্সের ভেতরে বসা ছিলাম। হঠাৎ বিকট শব্দ হয়ে আগুন ধরে যায়। আমরা ছিটকে পড়ি। এরপর আর কিছু জানি না। পরে আমাদের হাসপাতালে নিয়ে আসা হয়।

আহত মো. সুমন বলেন, ‘আমরা কয়েকজন বন্ধু মিলে আড্ডা দিচ্ছিলাম পুলিশ বক্সের পাশে। হঠাৎ বিস্ফোরণের শব্দ শুনি। দেখি ভেতরে আগুন। চেয়ার, টেবিলগুলো সামনে পড়ে আছে। বক্সের ওপর থেকে টিন খুলে পড়েছে। আমি রাস্তায় ছিটকে পড়ি। আমার বন্ধুরা আমাকে হাসপাতালে নিয়ে আসে।

এদিকে বিস্ফোরণের খবর চট্টগ্রাম নগর পুলিশ, কাউন্টার টেরোরিজম ইউনিট, নগর গোয়েন্দা পুলিশ, পিবিআই, সিআইডির ক্রাইম সিন টিমের সদস্যরা ঘটনাস্থলে আসেন।

ঘটনাস্থলে দেখা গেছে, কাচ ও স্টিলের ফ্রেম দিয়ে তৈরি ট্রাফিক বক্সটির পুরো অংশই দুমড়ে-মুচড়ে গেছে। বক্সের সামনে পড়ে আছে ভাঙা কাচের টুকরা, চেয়ার-টেবিল, দরজার ভাঙা ও সাইনবোর্ডের ভাঙা অংশ।

পুলিশ কর্মকর্তা আমেনা বেগম জানান, বিস্ফোরণের পর চট্টগ্রাম নগরীতে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সব থানা ও ফাঁড়ি এবং মাঠে দায়িত্বরত পুলিশ সদস্যদের সতর্কতার সঙ্গে দায়িত্ব পালন করতে বলা হয়েছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x