ব্রেকিং নিউজ

আপডেট মার্চ ১, ২০২০

ঢাকা মঙ্গলবার, ৪ আগস্ট, ২০২০, ২০ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ১৩ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

ধামরাইয়ে থানা পুলিশ ও নিসচা’র উদ্যোগে সচেতনমূলক সভা অনুষ্ঠিত

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

ধামরাই ঢাকা,নিরাপদনিউজ: ঢাকার ধামরাইয়ে থানা পুলিশ ও নিরাপদ সড়ক চাই(নিসচা)উপজেলা কমিটির উদ্যোগে ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে সচেতনতা মূলক সভার আয়োজন করেন। রবিবার(১ ই মার্চ) সকালে পৌর এলাকার ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রায় ৪ শতাধিক শিক্ষার্থী নিয়ে এ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

শিক্ষা,পরিচ্ছন্ন, ট্রাফিক আইন, দূর্ঘটনা প্রতিরোধ ও সচেতনতা শুরু হোক প্রাথমিক শিক্ষার্থীদের মাঝে এমন লক্ষ্যে কাজ করছে স্থানীয় থানা পুলিশ ও নিরাপদ সড়ক চাই (নিসচা) উপজেলা শাখার সদস্যরা।

উক্ত অনুষ্ঠানে, অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মিজানুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,থানার ওসি অপারেশন মোঃ মাসুদুর রহমান। এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্য তার গুরুত্বপূর্ণ বক্তব্যে বলেন,পড়া-শুনা যেমন প্রয়োজন, তেমনি নিজেকে সচেতন রাখাও অতি জরুরী। সকলের প্রতি আহবান করে বলেন, স্কুলে থাকাবস্থায় যেন ক্লাসরুম পরিস্কার পরিচ্ছন্ন থাকে সেদিকে লক্ষ্য রাখতে হবে। শুধু তাই নয় নিজের প্রতি যত্নবান হতে হবে তোমাদের কোন আত্বীয় স্বজন বা এলাকার প্রতিবেশী কেউ আদরের ছলে শারীরিক ভাবে বিরক্ত না করে,শরীরের বিভিন্ন স্থানে স্পর্শ না করে এমন কোন ঘটনা ঘটলে সাথে সাথে বাবা-মা কে জানাতে শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করে প্রতিজ্ঞা করান তিনি।

সভায় প্রধান আলোচক হিসেবে এ সময় শিক্ষার্থীদের উদ্দেশ্যে নিসচা ধামরাই উপজেলা শাখার সভাপতি মোঃনাহিদ মিয়া বলেন, শিক্ষা অর্জনের প্রথম স্তর হচ্ছে প্রাথমিক বিদ্যালয়।

এ সময়ে তোমরা যে অভ্যাস শুরু করবে সেভাবে জীবন গড়ে উঠবে। তাই এখন থেকে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে সড়কে নিয়ম মেনে চলার বিষয়ে গুরুত্বপূর্ণ বক্তব্যে প্রদান করেন তিনি। রাস্তায় চলাচলে অবশ্যই ফুটওভার ব্রীজ ব্যবহার, জেব্রা ক্রসিং ব্যবহার, ট্রাফিক আইন,সহ সড়কে বিভিন্ন দিক নির্দেশনা দেন এ সময়।

উক্ত আয়োজনে সার্বিক সহযোগিতায় কাজ করেছে নিসচার সদস্যবৃন্দ।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x