ব্রেকিং নিউজ

আপডেট ২৭ মিনিট ৪৬ সেকেন্ড

ঢাকা রবিবার, ৯ মে, ২০২১, ২৬ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৬ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

টিপু আলম মিলনের লিখা বৈশাখী টিভির নতুন দুই ধারাবাহিক নাটক

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ: বৈশাখী টিভিতে শুরু হয়েছে নতুন দুই ধারাবাহিক নাটক। একটি দীর্ঘধারাবাহিক অপরটি পাক্ষিক। সাজ্জাদ হোসেন দোদুলের পরিচালনায় দীর্ঘধারাবাহিকটির নাম ‘স্বপ্ন আড্ডা’ এবং মহিন খানের পরিচালনায় পাক্ষিক ধারাবাহিকটির নাম ‘শর্টকার্টে শিল্পী’। নাটক দুটির গল্প লিখেছেন বৈশাখী টিভির উপব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক টিপু আলম মিলন। স্বপ্ন আড্ডা প্রচার হবে সপ্তাহে তিন দিন মঙ্গল থেকে বৃহস্পতি রাত ৯.২০: মিনিটে আর শর্টকার্টে শিল্পী নাটকের প্রচার রাত ৮.৪০মিনিটে।
‘স্বপ্ন আড্ডা’ নাটকের নাট্যরুপ দিয়েছেন আহসান আলমগীর আর শর্টকার্টে শিল্পী নাটকের নাট্যরুপ দিয়েছেন আকাশ রঞ্জন। স্বপ্ন আড্ডা নাটকে অভিনয় করেছেন আ খ ম হাসান, হোমায়রা হিমু, এ্যানি খান, ম ম মোরশেদ, এভ্রিল, জামিল হোসেন, মিলন ভট্ট, রুমি, রাশেদ মামুন অপু, হিরা, সুজাত শিমুল প্রমুখ।
শর্টকার্টে শিল্পী নাটকে অভিনয় করেছেন জামিল, সজল, নাসির, তানহা তাসনিয়া, দীপ, শারমিন আখি, ইশতিয়াক ও মিরাক্কেল খ্যাত তিনজন।
‘শর্টকার্টে শিল্পী’ নাটকে স্বাপ্নিক তিন যুবকের শর্টকার্টে বড়লোক হওয়ার স্বপ্ন নিয়েই সাজনো হয়েছে নাটকের কাহিনী, এমনটিই বললেন গল্পকার টিপু আলম মিলন। এগিয়ে চলার ধারাবাকিতাতেই সম্পৃক্ত হয়েছে অনেক চরিত্র। হতাশাগ্রস্ত যুবকরা স্বপ্ন নিয়েই বেঁচে থাকে। তিনযুবকের নেতৃত্বে গড়ে ওঠে স্বপ্ন কোম্পানী লিমিটেড। কিন্তু অর্থ কষ্টের কারণে তাদের কোনো অফিস নেই। গ্রামের এক চায়ের দোকানের সামনেই ৯-৫টা অফিস চলে তাদের। তারা বন্ধু হলেও অফিস টাইমে অফিসিয়াল ডেকোরাম মেনটেইন করে। কখনো মুরগীর ফার্ম, কখনো করোনা ভাইরাসের মুখোশ বিক্রির প্রজেক্টসহ নানা রকম সম সাময়িক ব্যবসা দিয়ে কিভাবে শর্টকার্টে বড়লোক হওয়া যায় প্রতিনিয়ত সেই ধান্ধাই করে তারা। কিন্তু প্রতিটি প্রজেক্টই ফেল করে। কারণ তাদেও কোনো কমিটমেন্ট নাই। ভালো কিছু করতে হলে কমিটমেন্ট জরুরী। এরকম আরো অনেক অসঙ্গতিই তুলে ধরা হয়েছে নাটকে।
অপর নাটক ‘শর্ট কার্টে শিল্পী’ নিয়ে বলতে গিয়ে টিপু আলম মিলন বলেন, শিল্পী হতে গেলে সাধনা লাগে। কিন্তু এখন অনেকটাই ভিন্নচিত্র চোখে পড়ে। নানা উপায়ে শর্ট কার্টে শিল্পী হয়ে যায়। যারা দ্রুত শিল্পী হয় তারা দ্রুতই ঝরে পড়ে। এমন বিষয়টিকে সামনে রেখেই নির্মিত হয়েছে শর্টকার্টে শিল্পী নাটক।
টিপু আলম মিলন আরো বলেন, আমার লিখা বিগত দিনের নাটকের মতো এ দুটি নাটকও দর্শকপ্রিয়তা পাবে বলে আমার বিশ্বাস।

বিজ্ঞাপন
Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x