ব্রেকিং নিউজ

আপডেট ১ মিনিট ৫০ সেকেন্ড

ঢাকা বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ২৩ বৈশাখ, ১৪২৮, গ্রীষ্মকাল, ২৩ রমজান, ১৪৪২

বিজ্ঞাপন

সুইজারল্যান্ড-ফ্রান্সে চুম্বনে নিষেধাজ্ঞা

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদনিউজ: করোনাভাইরাসে (কোভিড-১৯) কাঁপছে গোটা বিশ্ব। ৬০টিরও বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এরই মধ্যে বিশ্বব্যাপী মৃত্যু হয়েছে তিন হাজারের বেশি মানুষের। এমন অবস্থায় বিভিন্ন দেশ এই ভাইরাস রুখতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে। আগেই কোলাকুলি ও করমর্দন না করতে নাগরিকদের পরামর্শ দিয়েছে বিভিন্ন দেশ। এবার করোনা রুখতে চুম্বনে নিষেধাজ্ঞা জারি করেছে সুইজারল্যান্ড ও ফ্রান্সের সরকার।

বিজ্ঞাপন

দেশটির স্বাস্থ্যমন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, চুম্বনের কারণে করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে। এজন্য এর ওপর নিষেধাজ্ঞা জারি করা হলো। খবর রয়টার্সের।

পশ্চিমা বিশ্বে একে অপরের সঙ্গে দেখা হলে চুম্বন করে অভিভাদন জানানোটা নিয়ম। কিন্তু সেই চুম্বনের মাধ্যমেই করোনাভাইরাস ছড়িয়ে পড়তে পারে তা নিয়েই এখন আশঙ্কা তৈরি হয়েছে।

সুইজারল্যান্ডের স্বাস্থ্যমন্ত্রী জানিয়েছেন, করোনা ভয়ঙ্করভাবে ছোঁয়াছে রোগ। কোনোভাবে আক্রান্তের কাছাকাছি এলেই এই ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। আর চুম্বনের কারণে এই ভাইরাস ছড়িয়ে আরও মারাত্মক আকার নিতে পারে। আর সেজন্যই চুম্বনের যে প্রথা আছে তা বন্ধ রাখার জন্যে দেশের নাগরিকদের কাছে আহ্বান জানান স্বাস্থ্যমন্ত্রী।

শুধু সুইসারল্যান্ডেই নয়, ফ্রান্সেও চুম্বনের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। চুম্বনের আগে মানুষকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে ফরাসী সরকার।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x