আপডেট ৩৫ মিনিট ৭ সেকেন্ড

ঢাকা শুক্রবার, ৫ জুন, ২০২০, ২২ জ্যৈষ্ঠ, ১৪২৭ , গ্রীষ্মকাল, ১২ শাওয়াল, ১৪৪১

রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ : রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় সড়ক দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছেন। আজ সোমবার বিভিন্ন সময়ে এসব দুর্ঘটনা ঘটে। এরমধ্যে টাঙ্গাইলে ছয় জন এবং ঢাকার ধামরাইতে পাঁচ জন নিহত হন।

টাঙ্গাইল

টাঙ্গাইলের মির্জাপুরে সড়ক দুর্ঘটনায় বাবা-মেয়েসহ ছয় জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুই জন। সোমবার (৯ মার্চ) বেলা ১১টার দিকে উপজেলার গোড়াই-সখীপুর সড়কের বেলতৈল বটতলায় বালুভর্তি ড্রাম ট্রাক, যাত্রীবাহী সিএনজিচালিত অটোরিকশা ও প্রাইভেটকারের ত্রিমুখী সংঘর্ষে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, উপজেলার আজগানা ইউনিয়নের বেলতৈল গ্রামের খলিল মিয়া ছেলে হৃদয় (১৮), কুড়াতলী গ্রামের জহুর উদ্দিনের ছেলে সোনাম উদ্দিন (৬০), একই গ্রামের হাশেম আলীর ছেলে মাশরাফুল (৮), হাফিজ উদ্দিন (৬০), তার মেয়ে রেনু আক্তার (২৫) ও ঘাঘরাই গ্রামের জাকির হোসেন। মির্জাপুরের দেওহাটা পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম জানান, সখীপুর থেকে হাঁটুভাঙার দিকে যাচ্ছিলো মাটিভর্তি একটি ড্রামট্রাক। দ্রুতগতিতে যাওয়ার সময় সামনে থাকা যাত্রীবাহী একটি সিএনজিকে ওভারটেক করতে গিয়ে সেটিকে চাপা দেয় এবং বিপরীত দিক থেকে আসা একটি প্রাইভেটকারের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে প্রাইভেটকারটিও দুমড়ে-মুচড়ে যায়। এ সময় সিএনজি উল্টে ঘটনাস্থলেই তিন জন নিহত হন। আহত অপর পাঁচ জনকে কুমুদিনী হাসপাতালে নেওয়ার পথে একজন ও হাসপাতালে আরও দুইজনের মৃত্যু হয়।মির্জাপুর থানার ওসি সায়েদুর রহমান বলেন, ‘ড্রাম ট্রাকটি জব্দ করা হলেও চালক ও হেলপার পালিয়ে গেছে। আইনি প্রক্রিয়া শেষে নিহতদের লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।’

ধামরাই

ঢাকার ধামরাইয়ে সড়কের পাশে কাটার সময় একটি গাছ যাত্রীবাহী ইজিবাইকের ওপর পড়ে পাঁচ যাত্রী নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও অন্তত দুই জন। সোমবার (৯ মার্চ) দুপুরে কাওয়ালীপাড়া-বালিয়া আঞ্চলিক সড়কের মাদারপুর এলাকায় এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, বাইচাল গ্রামের নুরু (৬৫), কামারপাড়া গ্রামের শামসুল (৭০), তেলিগ্রামের মাজেদা (৬৫), একই গ্রামের আয়শা (৬০) ও শেফালী খাতুন (৬৩)।পুলিশ ও স্থানীয়রা জানান, দুপুরে ধামরাইয়ের বালিয়া ইউনিয়ন পরিষদের বয়স্ক ভাতা নিয়ে ইজিবাইকে করে বাড়ি ফিরছিলেন কয়েকজন। এ সময় কাওয়ালীপাড়া-বালিয়া আঞ্চলিক সড়কের মাদারপুর এলাকায় সড়কের পাশে কাটতে থাকা গাছ তাদের ইজিবাইকের ওপর পড়ে। এতে সাত জন গুরুতর আহত হন। পরে তাদের উদ্ধার করে পাশের কাওয়ালীপাড়া জনকল্যাণ হাসপাতালে নিয়ে গেলে পাঁচ জনের মৃত্যু হয়। এ ঘটনায় আরও দুই জন চিকিৎসা নিচ্ছেন। ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা জানান, কাওয়ালীপাড়া-বালিয়া আঞ্চলিক সড়কের গাছ কাটার কাজ চলছিল। এ সময় দুর্ঘটনাবশত একটি গাছ যাত্রীবাহী ইজিবাইকের ওপর পড়লে চার জন নিহত হয়।

যাত্রাবাড়ী

রাজধানীতে বাসচাপায় এক মোটরসাইকেল চালক নিহত ও আরেক আরোহী আহত হয়েছেন। রাজধানীর যাত্রাবাড়ী থানাধীন মাতুয়াইলের মৃধাবাড়ী এলাকায় সোমবার (৯ মার্চ) দুপুর সাড়ে ১২টায় এ দুর্ঘটনা ঘটে। নিহতের নাম মো. ইমন সরকার (২৪)। আহত অপর আরোহীর নাম মো. কৌশিক (২২)। নিহত ইমন কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার রব সরকারের ছেলে। তাদের বাসা ডেমরার কোনাপাড়া বাঁশেরপুল এলাকায়।ঘটনার সত্যতা নিশ্চিত করেন যাত্রাবাড়ী থানার উপপরিদর্শক (এসআই) ফারজানা আক্তার। তিনি বলেন, এ ঘটনায় ঘাতক মডার্ন পরিবহনের বাসটি জব্দ করা হয়েছে। তবে চালক পলাতক। প্রত্যক্ষদর্শীরা জানান, ইমন তার বন্ধু কৌশিককে নিয়ে মোটরসাইকেলে মৃধাবাড়ী এলাকা অতিক্রমের সময় রাস্তায় পড়ে থাকা ডাবের খোসায় চাকা স্লিপ করে। এতে নিয়ন্ত্রণ হারালে বিপরীত দিক থেকে আসা দ্রুতগামী ‘মডার্ন পরিবহন’-এর একটি বাস তাদের চাপা দেয়। গুরুতর আহত অবস্থায় পথচারীরা তাদের উদ্ধার করে ঢাকা মেডিক্যালে নিয়ে গেলে চিকিৎসকরা ইমনকে মৃত ঘোষণা করেন। অপরজন চিকিৎসাধীন।

সিরাজগঞ্জ

সিরাজগঞ্জে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত হয়েছেন। নিহত সবুর হোসেন (৪০) গ্রামীণ ট্রাভেলস বাসের চালক ও চাঁপাইনবাবগঞ্জের বাসিন্দা। বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সয়দাবাদ এলাকায় সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি সৈয়দ শহীদ আলম জানান, ঢাকা থেকে পাবনাগামী সি-লাইন পরিবহনের যাত্রীবাহী বাস ট্র্রাফিক আইন অমান্য করে উল্টাপথে রোড ডিভাইডারের ডানদিক দিয়ে যাচ্ছিল। এ সময় রাজশাহী থেকে ঢাকাগামী গ্রামীণ ট্রাভেলসের সঙ্গে সংঘর্ষ হয়। গ্রামীণ ট্রাভেলস বাসটি ওই সময় পাশের রেলপথের দিকে উল্টে পড়ে। তখন সি-লাইন রোড ডিভাইডারে এসে ধাক্কা দেয়। খবর পেয়ে পুলিশ আহতদের উদ্ধার করে সিরাজগঞ্জ ২৫০ শয্যার বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠায়। সেখানে গ্রামীণ ট্রাভেলসের চালক সবুর মারা যান।

কুমিল্লা

কুমিল্লার চান্দিনায় কাভার্ডভ্যান চাপায় বারেক সরকার (৫৫) নামের এক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার কাঠেরপুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত বারেক সরকার পাশের দেবিদ্বার উপজেলার বরকামতা গ্রামের সরকার বাড়ির মো. পানাউল্লাহ সরকারের ছেলে। প্রত্যক্ষদর্শী আনন্দ কিশোর জানান, বাড়ি থেকে চান্দিনা বাজারে রওনা হয়ে কাঠেরপুল এলাকায় রাস্তা পার হওয়ার সময় কাভার্ডভ্যান এসে বারেককে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই মারা যান তিনি। ময়নামতি হাইওয়ে থানার ওসি সাফায়েত হোসেন জানান, ‘দুর্ঘটনার খবর শুনে আমরা ঘটনাস্থলে যাই। তবে নিহতের স্বজনরা মরদেহ বাড়িতে নিয়ে গেছে। কাভার্ডভ্যানটি আটক করা যায়নি।’

দিনাজপুর

দিনাজপুরের মাতাসাগর মোড়ে মোটরসাইকেলের ধাক্কায় হবিবর রহমান (৫৫) নামে একজন নিহত হয়েছেন। আজ সোমবার সকাল ১০টার দিকে দিনাজপুর শহরের মাতাসাগর মোড়ে এই দুর্ঘটনা ঘটে। নিহত হবিবর রহমান দিনাজপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের কর্মচারী। কেন্দ্রের পেছনেই তার বাড়ি। পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সকালে মাতাসাগর মোড়ে রাস্তা পার হওয়ার সময় দ্রুতগামী একটি মোটরসাইকেল তাকে ধাক্কা দেয়। এতে তিনি গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। দিনাজপুর কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) বজলুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, এ ঘটনায় কোতোয়ালি থানায় একটি অপমৃত্যুর (ইউডি) মামলা দায়ের করা হয়েছে।

নোয়াখালী

নোয়াখালীর সেনবাগ উপজেলায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী উচ্চ মাধ্যমিকের এক পরীক্ষার্থী নিহত এবং অপর একজন আহত হয়েছে। ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের তিনপুকুরিয়া এলাকার চৌধুরী ফিলিং স্টেশনের সামনে আজ সকাল সাড়ে ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। নিহত মো. নাঈম (১৮) উপজেলার ৬নং কাবিলপুর ইউনিয়নের ইয়ারপুর গ্রামের মো. মানিকের ছেলে এবং ফেনী জেলার দাগনভুঁইয়া উপজেলার ইকবাল মেমোরিয়াল কলেজের উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী। এ ঘটনায় মোটরসাইকেল আরোহী অপর আহত যুবক (১৯)-এর নাম ও পরিচয় জানা যায়নি।সেনবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল বাতেন জানান, সকালে ফেনী থেকে বিআরটিসির একটি যাত্রীবাহী বাস লক্ষ্মীপুরের উদ্দেশে ছেড়ে আসে। বাসটি ফেনী-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের তিনপুকুরিয়া এলাকার চৌধুরী ফিলিং স্টেশনের সামনে পৌঁছালে বিপরীত দিক থেকে ছেড়ে আসা একটি মোটরসাইকেলকে চাপা দেয়। এতে মোটরসাইকেলটি দুমড়ে-মুচড়ে গিয়ে ঘটনাস্থলেই নাঈম নিহত ও অজ্ঞাত অন্য এক আরোহী আহত হয়। আহত যুবককে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাস্থল থেকে বাস ও মোটরসাইকেলটি আটক করা হলেও বাসের চালক পালিয়ে যায়।

জামালপুর

জামালপুরে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত হয়েছে। সোমবার ভোর রাত ৩টার দিকে সদর উপজেলার জামালপুর-টাঙ্গাইল মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নারায়ণপুর তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল লতিফ মিয়া জানান, রাত ৩টার দিকে জামালপুর সদর উপজেলার হরিদ্রাহাটা এলাকায় জামালপুর-টাঙ্গাইল মহাসড়কে একটি ট্রাক ও অপর একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই কাভার্ডভ্যানের চালক শাহীন মিয়া (৩০) নিহত হন। নিহতের বাড়ি গোপালগঞ্জ জেলার কাশিয়ানী উপজেলায় বুলুন্দিয়া গ্রামে। তার বাবার নাম শাহাবুদ্দিন। কাভার্ডভ্যানটি জামালপুরের দিকে যাচ্ছিল। আর বালুবাহী ট্রাকটি টাঙ্গাইলের মধুপুরে যাচ্ছিল। লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

Please Login to comment
avatar
  Subscribe  
Notify of