ব্রেকিং নিউজ

আপডেট ৩৮ সেকেন্ড

ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই, ২০২০, ৩০ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ২২ জিলকদ, ১৪৪১

ফের কাশ্মীর সীমান্তে উত্তেজনা: ভারত-পাকিস্তানের পাল্টাপাল্টি হামলা

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাবাহিনীর গুলিবর্ষণে এক বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। আজ শনিবার মেন্ধর সেক্টরে সীমান্তের ওপার থেকে পাকিস্তানি সেনারা গোলাগুলি বর্ষণ করলে ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করে যথাযথ ও কার্যকরভাবে জবাব দিয়েছে। পাকিস্তানি সেনাবাহিনী আজ সামরিক চৌকির পাশাপাশি ভারতীয় আবাসিক অঞ্চলগুলোকেও টার্গেট করেছিল। এতে একজন বেসামরিক ব্যক্তি আহত হলে তাকে হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে। এরআগে গতকাল শুক্রবার বিকেল তিনটার দিকে পাকিস্তানি সেনাবাহিনী মানকোট সেক্টরে সামরিক চৌকির পাশাপাশি আবাসিক অঞ্চলগুলো লক্ষ্য করে প্রথমে ভারী মেশিনগান থেকে গুলি শুরু করে এবং পরে মর্টার শেল নিক্ষেপ করে।

গত বৃহস্পতিবারও পাকিস্তানি সেনাবাহিনী মান্ডি তহসিলে ভারতীয় সেনা চৌকিসহ আবাসিক অঞ্চলগুলোকে টার্গেট করে কমপক্ষে তিনঘণ্টা ধরে গুলিবর্ষণ করেছিল। পাকবাহিনী এসময় গুলিবর্ষণের পাশপাশি মর্টার হামলা চালায়। ভারতীয় সেনাবাহিনী পাল্টা গুলিবর্ষণ করে পাকিস্তানি বাহিনীকে জবাব দিয়েছে। আবাসিক এলাকায় এভাবে গোলাগুলির শব্দ শুনে সংশ্লিষ্ট এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়।

গত ৪ মার্চ কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে সংসদের নিম্নকক্ষ লোকসভায় জানানো হয় যে, চলতি বছরের প্রথম দু’মাসে ভারত-পাকিস্তান আন্তর্জাতিক সীমান্তের পাশাপাশি নিয়ন্ত্রণ রেখায় ৬৪৬ বার যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে।

জম্মু-কাশ্মীর পুলিশের ডিজিপি দিলবাগ সিং গত ফেব্রুয়ারিতে পাকিস্তানের পক্ষ থেকে যুদ্ধবিরতি লঙ্ঘন বৃদ্ধি পেয়েছে বলে জানিয়েছিলেন। ২০১৯ সালে ভারত-পাক সীমান্তে ৩ হাজার ২৮৯ বার যুদ্ধবিরতি লঙ্ঘনের ঘটনা ঘটেছে যা বিগত ১৬ বছরের মধ্যে সর্বাধিক বলে বিবেচিত হয়।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x