ব্রেকিং নিউজ

আপডেট মার্চ ১৬, ২০২০

ঢাকা বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০২০, ২৯ শ্রাবণ, ১৪২৭, বর্ষাকাল, ২২ জিলহজ, ১৪৪১

বিজ্ঞাপন

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সচেতন হোন: ইলিয়াস কাঞ্চন (ভিডিও)

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: সারাবিশ্বের ন্যায় বাংলাদেশেও ভর করেছে করোনা আতঙ্ক। এরই মধ্যে নোভেল কোভিড-১৯ ভাইরাসে পজিটিভ ধরা পড়েছেন দেশের পাঁচজন। এছাড়া হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে কয়েক হাজার মানুষকে। এমতাবস্থায় দেশে ব্যাপক আকারে করোনার বিস্তার রোধে প্রয়োজন জনসচেতনতা। যা মনে করিয়ে দিলেন নিরাপদ সড়ক চাই’র প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বাংলা চলচ্চিত্রের নক্ষত্র চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন।করোনাভাইরাসের প্রাদুর্ভাব রুখতে সবাইকে নিজের যত্ন নেয়ার পাশাপাশি সচেতন থাকার পরামর্শ দিয়েছেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন। গতকাল ছিলো ইলিয়াস কাঞ্চনের ছেলে মিরাজুল মইন জয়ের জন্মদিন। এ উপলক্ষ্যে ইলিয়াস কাঞ্চন তার নিজস্ব ফেসবুক পেইজ থেকে লাইভে আসেন এবং সবাইকে শুভেচ্ছা জানিয়ে সন্তানের জন্য সবার কাছে দোয়া চেয়ে সম্প্রতিকালের আতঙ্ক করোনা ভাইরাস সম্পর্কে সচেতনমুলক কথা বলেন।

বিজ্ঞাপন

করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হতে দেশবাসীর প্রতি আহ্বান জানান তিনি। ইলিয়াস কাঞ্চন বলেন, আতঙ্কিত না হয়ে সবাইকে সচেতন হতে হবে। এবং নিয়ম মেনে চলার পরামর্শ দেন তিনি। ইলিয়াস কাঞ্চন বলেন, অপরিষ্কার হাতে চোখ, নাক, মুখ স্পর্শ করবেন না। কাশি-হাঁচির সময় শিষ্টাচার মেনে চলবেন। কারো সঙ্গে করমর্দন, কোলাকুলি ইত্যাদি থেকে বিরত থাকুন। যথাসম্ভব জনসমাগম এড়িয়ে চলুন। তিনি আরো বলেন, আমরা মুসলমান আমরা একে অপরের সাথে দেখা হলে সালাম বিনিময় করি। সালাম অর্থ হলো একে অন্যের প্রতি দোয়া করা। আমরা সালাম বিনিময় করব কারো সাথে দেখা হলে । করোনা ভাইরাস থেকে বাঁচতে আমাদের করমর্দন, কোলাকুলি ইত্যাদি থেকে বিরত থাকতে হবে। ইলিয়াস কাঞ্চন আরেকটি বিষয় তুলে ধরে সবাইকে সচেতন করেন। তিনি বলেন, আপনারা লিফটে ওঠার পর লিফটের ভেতর (হাতল) যেটি ধরে রাখা হয় সেটি স্পর্শ করবেন না। কারণ লিফটে অনেকে ওঠে, ওটাতে জীবানু থেকে যেতে পারে। এসব বিষয়ে লক্ষ্য রেখে সকলে সাবধানে চলার চেষ্টা করবেন। ইলিয়াস কাঞ্চন আরো বলেন, করোনাভাইরাস নিয়ে আমরা যতটা আতঙ্কিত এই করোনা ভাইরাসে যতনা মানুষ আমাদের দেশে ক্ষতিগ্রস্ত এখনো পর্যন্ত হয়েছেন তার থেকে বেশী ক্ষতিগ্রস্ত কিন্তু মানুষ প্রতিদিন সড়ক দুর্ঘটনার কারণে হচ্ছেন। তাই করোনা ভাইরাস থেকে বাঁচার চেষ্টার পাশাপাশি আমাদের সড়ক দুর্ঘটনার হাত থেকে বাঁচতেও সচেতন হতে হবে। নিয়ম মেনে পথ চলতে হবে। ইলিয়াস কাঞ্চন সবাইকে আইন মেনে সাবধানে পথ চলার দিকনির্দেশনা দেন।

মহামারী করোনা ভাইরাস, যা সারা বিশ্বব্যাপী ছড়িয়ে এখন পৌঁছে গেছে বাংলাদেশেও। প্রাণ সংহারী এই ভাইরাস থেকে বাঁচার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন সতর্কতা ও সচেতনতা। আসুন আতঙ্কিত না হয়ে নিজেরা সচেতন হই এবং পরিবার পরিজনকে সচেতন করি।

Posted by ইলিয়াস কাঞ্চন/নিরাপদ নিউজ on Sunday, March 15, 2020

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x