ব্রেকিং নিউজ

আপডেট মার্চ ২১, ২০২০

ঢাকা শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ২৬ আষাঢ়, ১৪২৭ , বর্ষাকাল, ১৭ জিলক্বদ, ১৪৪১

ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোট দিলেন প্রধানমন্ত্রী

রকিবুল ইসলাম সোহাগ

নিরাপদ নিউজ

নিরাপদ নিউজ: ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে ভোট দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার সকাল ৯টা ১০ মিনিটের দিকে রাজধানীর সিটি কলেজ কেন্দ্রে গিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন প্রধানমন্ত্রী।

ধানমণ্ডি সুধাসদনের বাসার ঠিকানায় ভোটার প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে হিসেবে তার ভোট কেন্দ্র ঢাকা সিটি কলেজ কেন্দ্র। এর আগে ২০০৮ সালের ২৯ ডিসেম্বর এবং ২০১৪ সালের ৫ জানুয়ারি এবং ২০১৮ সালে একাদশ সংসদ নির্বাচনেও ওই কেন্দ্রে ভোট দেন বঙ্গবন্ধুকন্যা। এছাড়া ঢাকা সিটি নির্বাচনেও ওই কেন্দ্রে গিয়ে নিজের ভোটাধিকার প্রয়োগ করেছিলেন তিনি।

ঢাকা-১০ আসনে ভোটগ্রহণ হচ্ছে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)। শনিবার সকাল নয়টা থেকে বিকাল পাঁচটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ কার্যক্রম।

ঢাকার এই আসনটিতে উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ছয়জন প্রার্থী। তারা হলেন আওয়ামী লীগের মো. শফিউল ইসলাম ‘নৌকা, বিএনপির শেখ রবিউল আলম ‘ধানের শীর্ষ’, জাতীয় পার্টির হাজি মো. শাহজাহান ‘লাঙল’, বাংলাদেশ কংগ্রেসের মিজানুর রহমান চৌধুরী ‘ডাব’, বাংলাদেশ মুসলিম লীগের নবাব খাজা আলী হাসান আসকারী ‘হারিকেন’ ও প্রগতিশীল গণতান্ত্রিক দলের (পিডিপি) আব্দুর রহীম ‘বাঘ’ প্রতীক নিয়ে ভোটের মাঠে প্রচার চালাচ্ছেন।

ঢাকা-১০ আসনে ৩ লাখ ১২ হাজার ২৮১ জন ভোটার রয়েছেন। নির্বাচনে ১১৭টি ভোটকেন্দ্রে ৭৭৬টি ভোটকক্ষে ভোটগ্রহণ করা হবে।

আসনটি ধানমন্ডি ও হাজারীবাগ থানা নিয়ে গঠিত। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ১৪-১৮ নম্বর ওয়ার্ড ও ২২ নম্বর ওয়ার্ড এই আসনের অন্তর্গত।

ঢাকা-১০ আসন ছাড়াও আজ গাইবান্ধা-৩ এবং বাগেরহাট-৪ আসনেও উপনির্বাচন হচ্ছে।

Subscribe
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
0
Would love your thoughts, please comment.x
()
x